মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায়

অবৈধপথে আসা ২৭টি ভারতীয় গরু আটক

  |   সোমবার, ০৫ জুলাই ২০২১

অবৈধপথে আসা ২৭টি ভারতীয় গরু আটক

অবৈধপথে আসা আটককৃত ২৭টি ভারতীয় গরু

সীমান্ত পথে অবৈধপথে আসা ২৭টি ভারতীয় গরু আটক করেছে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ। রবিবার রাতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভূতিপুকুর গ্রামের তাসলিম উদ্দিনের বাড়ি থেকে গরুগুলো আটক করা হয়। তবে গরুর মালিক পালিয়ে যাওয়ায় আটক করতে পারেনি পুলিশ।

সরেজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘদিন থেকে ওই এলাকার ভূতিপুকুর, বগুলাহাগি, শান্তিনগর, কীর্তনপাড়া গ্রামের একটি সংগবদ্ধ চোরাকারবারি দল ভারত থেকে রাতের অন্ধকারে অবৈধভাবে গরু নিয়ে আসছে। একটি প্রভাবশালী মহলের প্রত্যক্ষ সহযোগিতায় ভারতীয় কাটাতারের বেড়া কেটে গরু পাচার করে নিয়ে আসছে তারা। স্থানীয় গোপন সূত্রে জানা গেছে, ভারতীয় গরু ব্যবসায়িদের সাথে আতাত করে ঈদুল আযহাকে কেন্দ্র করে ওই এলাকার সংগবদ্ধ চোরাকবারবারিরা গত কয়েকদিনে শত শত ভারতীয় গরু পাচার করে নিয়ে আসে। করোনা ভাইরাস ঠেকাতে কঠোর লকডাউনের কারণে গরুর হাটবাজারকে বন্ধ করে দেয় প্রশাসন।

পুলিশ জানায়, স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়ে দ্রæত অভিযান চালায় পুলিশ। অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়ার নিদের্শনায় এসআই ইয়াকুব আলী নেতৃত্বে চৌকস টিম নিয়ে অভিযান পরিচালনা করে ভূতিপুকুর তাসলিমের বাড়ি থেকে ভারতীয় চোরাইকৃত ২৭টি গরু আটক করা হয়। পরে আটককৃত গরুগুলো থানায় নিয়ে আসা হয়। এ নিয়ে তাসলিমসহ দুজনকে আসামী করে থানায় মামলা করা হয়েছে।

webnewsdesign.com

এ ব্যাপারে সোমবার বিকেলে মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া জানান, একদিকে সীমান্তঘেষা এলাকায় ভারতীয় ভ্যারিয়েন্ট করোনা ভাইরাস প্রবেশের আশঙ্কা, অপরদিকে ঈদুল আযহাকে সামনে রেখে চোরাকারবারীরা এই অপতৎপরতা চালাচ্ছে। ওই এলাকার সচেতন নাগরিক মহলের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধপথে আসা গরুগুলো আটক করা হয়। তবে গরুর মালিককে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদের বিরুদ্ধে থানায় মামলা তাদের ধরতে কাজ করছে পুলিশ টিম ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৭ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com