সোমবার ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আগামীকাল এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

  |   শনিবার, ৩০ মে ২০২০

আগামীকাল এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
আগামীকাল ৩১ মে রবিবার প্রকাশ হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট।মহামারী করোনা ভাইরাসের মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এদিন ফল প্রকাশের সম্মতি জানানো হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

দুপুর ১২টায় সারাদেশে একযোগে এই ফল প্রকাশ করা হবে এবং নিজ নিজ ওয়েবসাইটে তা প্রকাশ করবে শিক্ষা বোর্ডগুলো। এরপর শিক্ষার্থীরা রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবে। এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।

চলতি বছর এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল দেওয়া হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা মেনেই শিক্ষার্থীদের ফল সংগ্রহ করতে বলা হয়েছে। কোনো অবস্থায়ই শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না। ৩১ মে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ফল পাবে না। ১ জুন দুপুর ১২টা থেকে প্রতিষ্ঠান প্রধানরা ইআইআইএন নম্বর ব্যবহার করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল সংগ্রহ করতে পারবেন। আগামী ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সূত্রে জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে শুক্রবার দুপুর পর্যন্ত ১১ লাখের বেশি পরীক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে। ২৯ মে রাত ১২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করার সুযোগ ছিল। এবারের পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

Facebook Comments
advertisement

Posted ২:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com