শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আগুনে দোকান পুড়ে নাই, পুড়েছে আমার কপাল”

  |   সোমবার, ০৪ মে ২০২০

আগুনে দোকান পুড়ে নাই, পুড়েছে আমার কপাল”

মোঃ শরীফুজ্জামান, বাসাইল (টাঙ্গাইল)ঃ


আগুনে আমার দোকান পুড়ে নাই , পুড়ছে আমার কপাল” এমনই ব্যাথা ভরা কান্না জড়িত কন্ঠে আগুনে তার শেষ সম্বলটুকু পুড়ে ছাই হওয়ার বিবরন দিলেন দোকানের মালিক ডলি আক্তার (৩৫)।
টাঙ্গাইলের বাসাইলে রবিবার (৩ মে) দিবাগত রাত পৌনে বারোটায় এক ভয়াবহ অগ্নিকান্ডে একটি দোকান ও একটি গুদামঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ৩ লক্ষ টাকা। এঘটনায় বাসাইল উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না, পৌর মেয়র আব্দুর রহিম আহমেদ ও স্থানীয় কাউন্সিলন রিপন মিয়া সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, উপজেলার বাসাইল পশ্চিম পাড়া গ্রামের মৃত শামিম মিয়ার স্ত্রী ডলি আক্তার ও তার ছেলে ইমনের (১৮) পরিচালিত একটি বৃহদাকার মনোহারি দোকান এবং সাথে থাকা একটি গুদাম ঘর পুরোপুরি পুড়ে গেছে। দোকানে একটি ফ্রিজ, একটি টেলিভিশন ,একটি বৈদ্যুাতিক পাখা ও নিত্য প্রয়োজনীয় বিভিন্ন ধরনের পন্য রাখা ছিল যার কোন কিছুই এখন আর অবশিষ্ঠ নেই। এছাড়াও দোকান সংলগ্ন একটি গুদাম ঘরে স্থানীয় ব্যবসায়ী পাপন খানের কিছু বেভারেজ পন্য মজুদ ছিল যার বেশির ভাগই পুড়ে নষ্ট হয়েছে। টাকার অংকে ক্ষতির পরিমান প্রায় ৩ লক্ষ টাকা।

এব্যাপারে ভুক্তভোগি ডলি আক্তার জানান, “আমার স্বামীর মৃত্যুর পর সর্বশ্য দিয়ে এই দোকানটি গড়ে তুলেছিলাম। যার আয়ে আমার দুটি সন্ত্রানের পড়ালেখা ও সাংসারিক খরচ চালাতাম। ঈদ উপলক্ষে কয়েকদিন আগে আমার একটি গরু বিক্রি করে দোকানে মালামাল তুলেছিলাম। যার কোন কিছুই এখন আর অবশিষ্ট নেই। আমার সব শেষ হয়ে গেছে। আগুনে আমার দোকান পুড়ে নাই , পুড়ছে আমার কপাল।”
বাসাইল ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ইসতিয়াক আহমেদ বলেন, “খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হই এবং এক ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।”

webnewsdesign.com

বাসাইল উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না বলেন, “ উপাজেলা প্রশাসনের পক্ষ হতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সরকারি বিধি মোতাবেক ক্ষতিগ্রস্থ পরিবারকে সবোর্চ্চ সহযোগিতা করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com