বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এক সপ্তাহে ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরেছে ২৯৬ যাত্রী

  |   রবিবার, ১২ এপ্রিল ২০২০

এক সপ্তাহে ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরেছে ২৯৬ যাত্রী

মাসুদুর রহমান শেখ বেনাপোলঃবিশ্ব জুড়ে করোনা ভাইরাস আতঙ্কে বিদেশ থেকে পাসপোর্ট যাত্রীদের দেশে আসার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ঘোষনা দেওয়ার পর বেনাপোল দিয়ে ভারত থেকে আসা ২৯৫ জন নারী পুরুষ ও শিশুকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত এক সপ্তাহে আটকে পড়া বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর চিকিৎসা ভ্রমন শেষে দেশে ফেরত আসলে তাদের জেলা প্রশাসনের তত্বাবধানে বেনাপোল বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টার ও ঝিকরগাছা উপজেলার গাজির দরগাহ নামে একটি মাদ্রাসায় রাখা হয়েছে।

২৯৬ জন পাসপোর্ট যাত্রীর মধ্যে ১৯৬ জন পুরুষ, ৮৫ জন নারী ও ১৫ জন শিশু। এদের মধ্যে একজন মৃত্যু ব্যাক্তির লাশ এসেছে। ফেরত আসাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। এর মধ্যে ১৪ দিন কোয়ারেন্টাইন শেষ হওয়ার আগে তাদের গায়ে তাপমাত্রা বেশী না থাকায় ১৬ জন নিজ বাড়িতে চলে গেছে। সর্বোশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত আজ বেলা ৪ টা পর্যন্ত ভারত থেকে এ পথে ৫০ জন নারী পুরুষ ও শিশু প্রবেশ করে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি তদন্ত মহসিন কবির বলেন, ভারত থেকে আসা বাংলাদেশী যাত্রীদের জেলা প্রশাসনের প্রতিনিধি হিসাবে উপজেলা নির্বাহী অফিসার গ্রহন করছেন। এবং এসব যাত্রীদের প্রাথমিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখছে।

উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ১৪৯ জন যাত্রীকে বেনাপোল পৌর বিয়ে বাড়ি রাখা হয়েছে। বাকি ১৪৭ জনকে ঝিকরগাছা উপজেলার যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি গাজির দরগাহ নামে একটি মাদরাসায় রাখা হয়েছে। এদের খাবার ও চিকিৎসা ব্যবস্থা উপজেলা থেকে করা হচ্ছে। ১৪ দিন পার হলে যার যার বাড়ি এরা চলে যাবে। তবে যদি কারো করোনা সংক্রামক থেকে থাকে তাকে ঢাকা অথবা অন্য কোন চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

অপরদিকে, সীমান্ত অঞ্চল বেনাপোলে সরকারী নির্দেশনা লক ডাউন সকলে মানছে না। সেনাবাহিনী পুলিশ একদিকে মাঠে কাজ করে আর এক দিকে গেলে আবার জনসমাগম দেখা দেচ্ছে।

বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান বলেন, আমরা সার্বোক্ষনিক মাঠে আছি। তারপরও জনগনকে সচতেন হতে হবে। জনগণ সচেতন না হলে প্রশাসনের একার পক্ষে সব কিছু সামাল দেওয়া অনেক কষ্টকর ব্যাপার হয়ে যাবে। তাই সকল জনসাধারণকে তিনি সরকারি আদেশ মেনে চলার অনুরোধ করেন।

Facebook Comments
advertisement

Posted ১:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১২ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com