বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এমপি রুহুল আমিন মাদানীকে
ধর্ম মন্ত্রী করার দাবী জনতার

  |   বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০

এমপি রুহুল আমিন মাদানীকে<br data-src=

জাহাঙ্গীর আলম, ত্রিশাল : ময়মনসিংহের ত্রিশালবাসী ধর্ম মন্ত্রী হিসেবে ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে নির্বাচিত আওয়ামীলীগের দলীয় সংসদ সদস্য হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানীকে দেখতে চান। যোগাযোগ মাধ্যম ফেইসবুক, অনলাইন সহ জাতীয় দৈনিকে খবরটি ভাইরাল হয়েছে।সবার দাবী একটাই সংসদ সদস্য রুহুল আমিন মাদানীকে ধর্ম মন্ত্রীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী।


প্রখ্যাত আলেম ইসলামিক চিন্তাবিদ আরবী ভাষায় পারদর্শী হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী এ পর্যন্ত ২ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ১৯৯৬ সালে। বর্তমানে তিনি ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। তিনি ময়মনসিংহ অঞ্চলে মানবতার বাতিঘর, মানবতার ফেরিওয়ালা ও উন্নয়নের রূপকার হিসেবে পরিচিত। তিনি আরবী শিক্ষার পাশাপাশি সে বাংলা, ইংরেজী, আরবী, উর্দু ও ফারসী ভাষায় পারদর্শী। এছাড়াও আল-কোরআন এর হাফেজ। পাকিস্তানের লাহোরের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ফাজিল, সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে তাফসির বিভাগে এমএ পাশ করেন। এ ছাড়াও দাওরায়ে হাদিসে (মুহাদ্দিস) বিদেশ থেকে ডাবল ডিগ্রি লাভ করেন। তিনি সংসদ সদস্য থাকাকালীন ও পড়াশোনার সুবাদে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, ব্রিটেন, সৌদি আরব, মিশর, কুয়েত, সিরিয়া, আরব আমিরাত, ইরান, ওমান, কাতার ও সিঙ্গাপুরসহ আরও অনেক দেশ সফর করেছেন।
তিনি প্রতিষ্ঠিত করেছেন ত্রিশালের প্রথম কারিগরী উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান ত্রিশাল কারিগরী ও বাণিজ্যিক কলেজসহ আরও অনেক শিক্ষা প্রতিষ্ঠান।

এ ছাড়াও তিনি বিভিন্ন মসজিদ, মাদরাসা, সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনসহ সমাজ সেবায় নিয়োজিত রয়েছেন।

webnewsdesign.com


ময়মনসিংহের সিনিয়র আওয়ামীলীগ নেতা ফজলে রাব্বী বলেন, স্বাধীনতার পর ত্রিশালের আশে পাশের প্রায় সব উপজেলা থেকে মন্ত্রী করা হলেও ময়মনসিংহ জেলার ত্রিশাল একমাত্র ব্যতিক্রম। অথচ ত্রিশালের মাটি বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগের ঘাটি। তিনি একজন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত আলেম, সৎ, কর্মঠ এবং সমগ্র ময়মনসিংহ জেলার বয়োজেষ্ঠ্য সংসদ সদস্য। তাই আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানীকে ধর্ম মন্ত্রী করার জন্য ত্রিশালবাসী জোর দাবী জানান।

Facebook Comments Box

বিষয় :

advertisement

Posted ৭:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com