বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায়

 কমদামে কাচা পাতা কেনার দায়ে দুই চা কারখানাকে ১২ হাজার টাকা অর্থদন্ড

পঞ্চগড় প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২

 কমদামে কাচা পাতা কেনার দায়ে দুই চা কারখানাকে ১২ হাজার টাকা অর্থদন্ড

সবুজ অর্থনীতির কাচা চা পাতার সরকারিভাবে নির্ধারিত মূল্যকে অমান্য করে কাঁচা চা পাতা কম দামে কেনার দায়ে এবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুটি চা কারখানাকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় সুরমা এন্ড পূর্নিমা টি ফ্যাক্টরি ও রয়েল টি ফ্যাক্টরি নামের এই দুই কারখানায় অভিযান চালিয়ে প্রত্যেককে ৬ হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের দুইটি চা কারখানায় অভিযান পরিচালনা করে মূল্য নির্ধারণী কমিটির সর্বশেষ নির্ধারিত মূল্য ১৮ টাকার চেয়ে কম মূল্যে কৃষকদের কাছ থেকে কাঁচা চা পাতা কেনা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এই অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

এ সময় বাংলাদেশ চা বোর্ড, পঞ্চগড় কার্যালয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন উপস্থিত ছিলেন। নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, সরকারিভাবে মূল্য নির্ধারণ কমিটি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ করা স্বত্তে¡ও সে নিয়ম অমান্য করে কৃষকদের কাছ থেকে কম দামে চা পাতা কিনছিলেন কারখানা দুটি। সেই সাথে কারখানায় মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী তাদের জরিমানা করা হয়। তিনি জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

webnewsdesign.com

এর আগে গত ২৫ জুলাই জেলার একই কারণে জেলার মৈত্রী টি ফ্যাক্টরি ও নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ফ্যাক্টরি নামের ওই দুই কারখানায় ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে ১১ হাজার টাকা জরিমানা করেছিলেন পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(581 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com