বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনা ভাইরাস:খালিয়াজুরীরে সচেতনতা মূলক অভিযান প্রশাসনের

  |   সোমবার, ০৬ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস:খালিয়াজুরীরে সচেতনতা মূলক অভিযান প্রশাসনের

অমৃত চন্দ্র দাস, নেত্রকোনা: নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় কৃষ্ণপুর বাজারে সচেতনতার মূলক অভিযান ও প্রচারণা চালানো হয়, করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক, শারিরীক দুরত্ব বজায় রাখার জন্য সাধারণ মানুষকে পরামর্শ দেন উপজেলা প্রশাসন।  

খালিয়াজুরী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: এরশাদুল আহমেদ এর
নেতৃত্বে ৬ এপ্রিল (সোমবার) বিকাল ৩ টায় এই সচেতনতা মূলক অভিযান ও প্রচারণায় সাধারণ মানুষকে সচেতন করেন। মাস্ক পরে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রাখা এবং সাবান দিয়ে হাত ধোঁয়ার জন্য অনুরোধ করেন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর একটা পদক্ষেপ হিসাবে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বেচ্ছায় নিজেকে আলাদা করে রাখা, খুব জরুরী বলে মন্তব্য করেন। খালিয়াজুরী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: এরশাদুল আহমেদ তিনি আরো বলেন,

webnewsdesign.com

সামাজিক দূরত্ব বজায় রাখা খুবই জরুরি, কারণ আক্রান্ত কেউ হাঁচি কাশি দিলে তার সূক্ষ্ম থুতুকণা যাকে ইংরেজিতে ‘ড্রপলেট’ বলা হয় তা বাইরে বাতাসে ছড়িয়ে পড়ে। এই ড্রপলেটের মধ্যে ভরা থাকে ভাইরাস।

যেসব জায়গায় এই কণাগুলো পড়ছে সেসব জায়গা যদি আপনি হাত দিয়ে স্পর্শ করেন, এবং তারপর আপনার সেই অপরিষ্কার হাত আপনি মুখে দেন অথবা খুব কাছ থেকে সেই কণাগুলো নি:শ্বাসের মধ্যে দিয়ে আপনার শরীরে ঢোকে, আপনি সংক্রমিত হবেন।

আপনি যদি অন্য ব্যক্তিদের সঙ্গে বেশি সময় না কাটান, অন্যদের খুব কাছে না যান, আপনার সংক্রমিত হবার সম্ভাবনাও কমবে।

প্রচারণা শেষে গছিখাই একটি মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: এরশাদুল আহমেদ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে মেয়াদ উত্তির্ন ছোট শিশুদের বিস্কুট এবং অনেক মালামাল পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হালিম মিয়া(৪৫) নামে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করে, মেয়াদ উত্তির্ন মান নষ্ট করে আগুনে পুরে মুদি দোকানিকে সতর্ক করে দেন আর যেন এমন না করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ অপরাহ্ণ | সোমবার, ০৬ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com