শনিবার ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনা ভাইরাস মোকাবেলায় এবার মাঠে নামলো উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা

  |   বুধবার, ২৫ মার্চ ২০২০

করোনা ভাইরাস মোকাবেলায় এবার মাঠে নামলো উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা

স্টাফ রিপোর্টার বেনাপোলঃ করোনা ভাইরাস কিভাবে ছড়াই,এর লক্ষন সমূহ কিকি? এ রোগ বিস্তার রোধে প্রতিরোধের উপায় কি? এটি প্রতিরোধে কি কি করা আবশ্যকীয় ইত্যাদী বিষয়াদী নিয়ে জনসাধারন কে সচেতন করার লক্ষে লিফলেট বিতরন করলেন যশোর জেলার শার্শা উপজেলার আনসার ভিডিপি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা-আব্দুল্লাহ আল রাসেল।

সারা বিশ্ব আজ করোনা ভাইরাসে আতংক। ভয়াবহ এই রোগটি এখন মহামারী আকার ধারন করেছে। রোগাক্রান্ত রুগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। করোনা ভাইরাসে আক্রান্ত কিছু রোগী “সেফসিস” পরিস্থিতিতে পড়ে মারা যাচ্ছে। ঠিক কেন এই ধরনের পরিস্থিতি তৈরী হয়,এর ফলে কি হয়,তা নিয়ে বিশ্বের নামি-দামী বিজ্ঞানীরা বসেছেন এর প্রতিষেধক আবিস্কারে। “সেফসিস” এমন একটি অবস্থা যখন প্রাণঘাতী কোন জীবাণু একজন মানুষের দেহের রোগ-প্রতিরোধ ক্ষমতা নস্ট করে দেয়, এর ফলে শরীরের টিস্যু’র ক্ষতি, বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হওয়া এবং সবশেষে মৃত্যু পর্যন্ত ঘটে যাচ্ছে।

ইতোপূর্বে চীনসহ বিশ্বের কয়েকটি দেশে প্রাণঘাতী এ রোগে আক্রান্ত হয়ে অনেক মানুষের জীবনহানী বা মৃত্যুর ঘটনা ঘটে চলেছে। মহামারী এই করোনা ঠেকাতে সরকারি এবং বেসরকারী প্রতিষ্ঠান গুলো তাদের নিজ নিজ উদ্যোগে করোনা প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে চলেছে। ইতোমধ্যেই আমাদের সরকার স্বাস্থ্য নিরাপত্তায় সেনাবাহিনীকে মাঠে নামিয়েছে। স্কুল,কলেজ,অফিস-আদালত এমনকি বাজার এলাকার বিভিন্ন দোকান পাঠ বন্ধ ঘোষনা করেছেন।

webnewsdesign.com

বুধবার(২৫/৩/২০২০ ইং) তারিখ শার্শা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা’র লিফলেট বিতরন একটি সময়োপযোগী কার্যক্রম বলে মন্তব্য করেছেন শার্শা ও বেনাপোল এর লিফলেট গ্রহনকারীরা। লিফলেট ছাড়াও শার্শা বাজার এলাকায় মাক্স ও সাবান বিতরন করেন।
ভিডিপি কর্মকর্তা আব্দুল্লাহ আল রাসেল এর সাথে সহযোগীতা করেন- মো:মাহবুবুর রহমান,প্লাটুন কমান্ডার(কাস্টম হাউজ), মো:শাকিবুজ্জামান,প্লাটুন কমান্ডার(বেনাপোল স্থলবন্দর),মো:মাসুম বিল্লাহ,সহ:প্লাটুন কমান্ডার(স্থল বন্দর বেনাপোল) ও অন্যান্য আনসার সদস্যবৃন্দ।
উল্লেখ্য, ৭,আনসার ব্যাটালিয়ন ও জেলা কমান্ডেন্ট,যশোর,পরিচালক-ড.লুৎফর রহমান এর তত্বাবধানে যশোরের ৮টি উপজেলায় আনসার ভিডিপি’র এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৫ মার্চ ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com