বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাস্তব ঘটনা অবলম্বনে

চলছে ‘কাঁটাতারের বেড়া’ নাটকের শ্যুটিং

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৭ মে ২০২২

চলছে ‘কাঁটাতারের বেড়া’ নাটকের শ্যুটিং

প্রেম মানে মানে না কোন সীমারেখা। সেই প্রেমের টানে ঘর ছেড়েছিল ভারতের কেরালা রাজ্যের সতের বয়সী তরুণী খুসনামা। রাতের অন্ধকারে প্রেমিকের সাথে ঘর বাঁধার স্বপ্ন নিয়ে সীমান্তের কাটাতার ডেঙ্গিয়ে অজানা-অচেনা দেশ বাংলাদেশে পারি দেয় খুসনামা। কিন্তু সাধ বাধলো দুই সীমান্তের আন্তর্জাতিক আইন। প্রেমিকের সাথে দেখা হওয়ার আগেই পুলিশের হাতে ধরা। প্রেমিকের দেখা পেলেও আটকে যায় ভালোবাসা। প্রাচীর হয়ে দাঁড়ায় সীমান্তের কাটাতার। অত:পর একাই ফিরে যেতে হয়েছে খুসনামাকে।

সত্য ঘটনা অবলম্বনে খান রোমানের পরিচালনায় ‘কাটাতারের বেড়া’ নাটকের শ্যুটিং শুরু হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। গল্পটি রচনা করেছেন কথা সাহিত্যিক জিল্লুর রহমান। শুক্রবার সকাল থেকে নাটকটির দৃশ্য ধারণ করা শুরু হয়েছে দুই বাংলার সীমান্ত প্রবাহিত নদী মহানন্দার তীরবর্তী গ্রামীন এলাকার বিভিন্ন লোকেশনে। এ শ্যুটিং চলবে তিনদিন।

এতে নায়কের চরিত্রে অভিনয় করেছেন সূর্য রাজ, নায়িকা চরিত্রে রানিসা, মা চরিত্রে রবি আহামেদ, বাবা চরিত্রে সাংবাদিক আমিরুল ইসলাম, সাংবাদিক চরিত্রে আশরাফুল ইসলাম প্রমুখ। চিত্রগ্রহণে রয়েছেন আবু রহিম রমজান। শীঘ্রই নাটকটি বেসরকারি টেলিভিশন ও ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

কাটাতারের বেড়া’ নাটক ছাড়াও কথা সাহিত্যি জিল্লুর রহমানের রচনা গল্প অবলম্বনে ইতিমধ্যে নাটক নির্মিত হয়েছে ‘দাগ, ব্যাপারটা ভয়ংকর, শুভংকরের ফাঁকি, মর্জিনারা জেগে উঠেছে, গরীব ছেলের স্বপ্ন, স্বার্থপর শাশুড়ি, একটি স্বপ্ন ছিল।’ যা ইউটিউব চ্যানেল ‘জেডআর টিভি’তে প্রচার হয়ে লাখলাখ ভিউ হয়ে দর্শকের মন জয় করেছে।

webnewsdesign.com

ভারত-বাংলাদেশের দুই দেশের দুই তরুণ-তরুণীর ভালোবাসাকে ঘিরে একজন নারী তার প্রেমিকের ভালোবাসার টানে কাটাতার ভেদ করে প্রেমিকের দেশে প্রবেশ করতে পারলেও স্বপ্ন ভাঙ্গে সীমানার আইনে। বাস্তব ঘটনা অবলম্বনে নাটকটি দর্শকের হৃদয় কাঁড়বে এমনই স্বপ্ন দেখছেন পরিচালক খান রোমান। তিনি জানান, আমরা বাস্তব ঘটনার আলোকে ‘কাটাতারের বেড়া’ নাটকটির চিত্রনাট্য ও লোকেশন হিসেবে তেঁতুলিয়াকেই বেছে নিয়েছি। তেঁতুলিয়ায় যেসব জায়গায় প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতীয় তরুণী বিচরণ করেছেন সেসব জায়গায় নাটকটির চিত্রায়ন করবো। আশা করছি দর্শকদের হৃদয় ছুঁয়ে দিবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ মে ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com