রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কিট উদ্ভাবনকারী দলের বিজ্ঞানী ফিরোজ-বাহাদুরকে নোবিপ্রবি শিক্ষক সমিতির অভিনন্দন

  |   বুধবার, ২৯ এপ্রিল ২০২০

কিট উদ্ভাবনকারী দলের বিজ্ঞানী ফিরোজ-বাহাদুরকে নোবিপ্রবি শিক্ষক সমিতির অভিনন্দন

নোবিপ্রবি প্রতিনিধি :


করোনাভাইরাসের র‍্যাপিড টেস্টিং
কিট উদ্ভাবনকারী দলের বিজ্ঞানী মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ ও এসিসিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুরকে অভিনন্দন জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

বুধবার(২৯ এপ্রিল) নোবিপ্রবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ড. আনিসুজ্জামান রিমন ও সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান সবুজ স্বাক্ষরিত এক শুভেচ্ছা বার্তায় শিক্ষক সমিতির পক্ষ থেকে তাদের অভিনন্দন জানানো হয়।

শুভেচ্ছা বার্তায় বলা হয়ে, আমরা অত্যন্ত আনন্দ ও গর্বের সাথে জানাচ্ছি যে, এই দূর্যোগের দিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই জন সম্মানিত শিক্ষক তাদের গবেষণার মাধ্যমে দেশমাতৃকার সেবায় এগিয়ে এসেছেন এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় যে ধারাবাহিক উন্নতি হচ্ছে তার পরিচয় দেশের সামনে তুলে ধরেছেন। মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ করোনা ভাইরাসের র‍্যাপিড টেস্টং কিট উদ্ভবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং এপ্লাইড কেমিস্ট এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এই কিট প্রস্তুতের মূখ্য উপাদান বিশেষ ধরনের গোল্ড ন্যানোপার্টিকেল তার স্ববিভাগের ল্যাবে প্রস্তুত করেছেন। জিআর কোভিড-১৯ র‍্যাপিড এন্টিবডি ডট টেস্ট ও জিআর কোভিড-১৯ র্যাপিড এন্টিজেন ডট টেস্ট ‘ নামক এই কিট তৈরিতে গণ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বিজন কুমার শীলের নেতৃত্বে আরও কাজ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. নিহাদ আদনান, ব্রাক বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো. রাশেদ জমিরউদ্দীন এবং আইসিডিডিআরবির বিজ্ঞানী ড. আহসানুল হক। দেশের বৃহৎ স্বার্থে দ্রুত এই মহৎ উদ্যোগকে সর্বাত্মক সহায়তা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। নিঃসন্দেহে মাননীয় প্রধানমন্ত্রীর এই পদক্ষেপ দেশীয় গবেষকদের গবেষণায় অনুপ্রাণিত করব।

webnewsdesign.com

শুভেচ্ছা বার্তায় আরো বলা হয়, আমরা বিশ্বাস করি, অধিক জনসংখ্যা ও সল্প সম্পদের এই দেশে করোনা মহামারীকে নিয়ন্ত্রণে দ্রুত পরীক্ষণ পদ্ধতি কার্যকরী ভূমিকা রাখবে। আশা করি, অতি দ্রুত প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা সম্পূর্ণ করে এর কার্যকরীতা নিশ্চিতকরণপূর্বক সল্পমূল্যের এই কিটটি দেশের স্বাস্থ্যব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনবে।

ড. ফিরোজ আহমেদ ও অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের এই অর্জনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছে। আমরা তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং উত্তারোত্তর সাফল্য কামনা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৯ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com