বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

খুলনা তেরখাদায় অক্সিজেন সংকট মোকাবেলায় ‘অক্সিজেন ব্যাংক’ চালু

প্রথম দৃষ্টি ডেস্ক :   |   বুধবার, ০৭ জুলাই ২০২১

খুলনা তেরখাদায় অক্সিজেন সংকট মোকাবেলায়   ‘অক্সিজেন ব্যাংক’ চালু

করোনা মহামারির এই দূর্যোগে খুলনার তেরখাদা উপজেলায় অক্সিজেন সংকট মোকাবেলায় চালু হলো “তেরখাদা অক্সিজেন ব্যাংক”। সম্প্রতি খুলনায় করোনার প্রাদুর্ভাব আশংকাজনকভাবে বেড়ে যাওয়ায় এখানে দেখা দিয়েছে অক্সিজেন সংকটও। অবহেলিত তেরখাদায় এই অক্সিজেনের অভাবে যাতে কারো দূর্ভোগের শিকার না হতে হয়, তাই আগাম প্রস্তুতি হিসাবে এই অক্সিজেন সেবাটি চালু করেছেন উপজেলার তিনটি সেচ্ছাসেবী সংগঠনের ৩ জন তরুণ উদ্যোক্তা আব্দুল্লাহ্ আল মাহদী (ঢাকায় তেরখাদা), লিমন লস্কর (তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি) ও মোঃ ইয়ামিন শেখ (তেরখাদা ব্লাড ব্যাংক)।

মঙ্গলবার তেরখাদা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে এই “তেরখাদা অক্সিজেন ব্যাংক”র আনুষ্ঠানিক উদ্ধোধন করেন তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আবিদা সুলতানা। মোঃ ইয়ামিন শেখকে আহবায়ক ও লিমন লস্করকে সদস্য সচিব করে আজ থেকে পুরো তেরখাদা বাসীর প্রয়োজনে অক্সিজেন সেবাটি ২৪ ঘন্টা চালু থাকবে বলে জানানো হয়।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ্ আল মাহ্দী বলেন, আমারা চাই তেরখাদায় যেনো করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি না পায় এবং তেরখাদায় যেনো অক্সিজেন সংকট দেখা না দেয়, আমরা আমাদের এই অক্সিজেন সেবাটি আগাম প্রস্তুতি হিসাবে তেরখাদার সর্বস্তরের মানুষের জন্য ২৪ ঘন্টা চালু রাখছি। তেরখাদার মানুষ আমাদের হট লাইনে নম্বর ০১৮২৬৬৩০৭৮৬ (ইয়ামিন), ০১৬৭৩৭৯৯৫০৮ (লিমন)-এ কল করলেই আমাদের ত্যাগী ও প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা অক্সিজেন সেবা নিয়ে দ্রুত ছুটে যাবে।

webnewsdesign.com

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রবিউল ইসলাম লাখু, রিয়াজ হোসেন, বাহার উদ্দিন প্রমূখ। এ সময় সংগঠনটির স্বেচ্ছাসেবী সদস্য হিসেবে যোগ দেন- পিয়াল, মুরসালাত,স্বজল, ইজাজ, বুলবুল, জনি ও ইমাম।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com