সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গত দুই সপ্তাহ বেনাপোল দিয়ে ভারত থেকে দেশে ফিরলো ৯৯৩ জন, বাড়ি ফেরত ১০১

  |   বুধবার, ২২ এপ্রিল ২০২০

গত দুই সপ্তাহ বেনাপোল দিয়ে ভারত থেকে দেশে ফিরলো ৯৯৩ জন, বাড়ি ফেরত ১০১

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃ


ভারতে আটকে পড়া পাসপোর্ট যাত্রীরা গত দুই সপ্তাহে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে ৯৯৩ জন। এদের মধ্যে পুরুষ যাত্রী ছিল ৬৭৩ ও মহিলা যাত্রী ৩২০ জন। এর মধ্যে ১৪ দিন কোয়ারেন্টাইনে শেষে বাড়ি ফিরে গেছে ১০১ জন। তবে ৯৯৩ জনের মধ্যে ভারত তিন জন ফিরেছে লাশ হয়ে। তারা চিকিৎসা নিতে যেয়ে মৃত্যু বরন করেছে। বর্তমানে হোম প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রয়ে ৮৮৯ জন।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান কবির বলেন, সরকার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ঘোষনা দেওয়ার পর এ পথে ভারত থেকে গত ৬ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশে ফিরেছে ৯৯৩ জন পাসপোর্ট যাত্রী। বেনাপোল ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষে এদের জেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা প্রশাসন গ্রহন করে বিভিন্ন জায়গায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখছে।

webnewsdesign.com

বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত ডাক্তর মুজিদ বলেন ভারত থেকে ফেরত যাত্রীদের এখনো করোনা উপসর্গ কোন যাত্রীকে আমরা সনাক্ত করতে পারি নাই। তবে এদের নির্দিষ্ট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। এ পর্যন্ত কেউ সেখানে সনাক্ত হয়নি।

ভারত থেকে ফেরত যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষে উপজেলা প্রশাসন কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে এদের নিয়ে যাচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য। প্রতিদিন সেনাবাহিনী, বিজিবি , পুলিশ ও ফায়ারসার্ভিসের কর্মীরা বেনাপোল ইমিগ্রেশন থেকে নিয়ে যায় এসব যাত্রীদের।
শার্শা উপজেলা প্রশাসন সুত্র জানায় ভারত ফেরত যাত্রীদের খুব সতর্কতার সাথে গ্রহন করে বিশেষ নিরাপত্তার সাথে যশোর বেনাপোল মহাসড়কের গাজির দরগাহ নামক একটি মাদরাসায় নিয়ে রাখা হচ্ছে। সেখানে এদের খাওয়া দাওয়া ও চিকিৎসা ব্যবস্থা সরকারী ব্যবস্থাপনায় করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৫ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(526 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com