বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোপালগঞ্জে “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে প্রেস ব্রিফিং

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ   |   বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০

গোপালগঞ্জে “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে প্রেস ব্রিফিং

গোপালগঞ্জ জেলায় চলমান “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পে ভুমিহীনও গৃহহীনদের জন্য গৃহনির্মণ কার্যক্রমের অগ্রগতি বিষয়ে প্রেস ব্রিফিং করেন জেলা প্রসাশক শাহিদা সুলতানা। আজ বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলেন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাম্মী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ইলিয়াছুর রহমান, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট দিনেশ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার রাশিদুল রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সহ-সভাপতি রুহুল আমিন সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পটি ৪৮২৬.১৬ কোটি টাকা প্রাক্কলিত ব্যায়ে প্রধানমন্ত্রী কার্যলয়ের আওয়াতায় বাস্তবায়নাধীন রয়েছে। ভুমিহীন, গৃহহীন, ছিন্নমূল, অসহায় দারিদ্র জনগোষ্ঠির পুনর্বাসন আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে উপকারভোগী দারিদ্র বিমোচন এবং ঋণ প্রদান ও প্রশিক্ষনের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলার উদ্দেশে এ প্রকল্পটি গ্রহন করা হয়।

উক্ত প্রকল্পের আওয়াতায় গোপালগঞ্জ জেলায় ‘ক” শ্রেণীর (জমি নাই ঘরও নাই) এর আওয়াতায় ২হাজার ৪শত ৭৫টি, “খ” শ্রেণীর (১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নাই) আওয়াতায় ১০হাজার ৮শত ১৫টি ও “গ” শ্রেণীর (১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর জরাজীর্ণ) এর আওয়াতায় ৩হাজার ৪৯টি ঘর দেওয়া হবে।
তিনি আরও বলেন, উক্ত তালিকার মধ্যে “খ” শ্রেণীর ২ হাজার ৩ শত ২ টি ঘর নির্মান করে তা উপকারভোগীদের কাছে ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments
advertisement

Posted ১২:২১ অপরাহ্ণ | বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com