রবিবার ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গ্রীণ তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশনের বৃক্ষরোপন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   শনিবার, ১৭ অক্টোবর ২০২০

গ্রীণ তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশনের বৃক্ষরোপন

মুজিববর্ষ উপলক্ষ্যে যৌথ উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি উদযাপন করেছে গ্রীণ তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশন নামের দুটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। শনিবার দুপুরে সংগঠন দুটির যৌথ আয়োজনে বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের সচিব রওনক মাহমুদ। তিনি মুজিব বর্ষ উদযাপন ও পর্যটন শিল্পের গুরুত্বে এ বৃক্ষরোপন উদ্যোগকে বিশেষ সাধুবাদ জানান।

চলতি বছরের আগস্টে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের শতবর্ষ উদযাপন ও পর্যটন শিল্পের প্রতি গুরুত্ব দিতে প্রথমবারের মতো বৃক্ষরোপন আয়োজন করেছিল শিশুস্বর্গ ফাউন্ডেশন। সড়কের সৌন্দর্যবর্ধনে উদ্যোগ নেয়া হয় কৃষ্ণচুড়া ও রাধাচূড়া গাছ। তারই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের উদ্যোগের সাধে যৌথভাবে অংশীদার হয়ে অংশ নেয় গ্রিণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়া। এ সংগঠনটিও সড়কে বৃক্ষরোপন ও বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে আসছে।

বৃক্ষরোপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম, উপ-সচিব আজিজুল ইসলাম, প্রাণি সম্পদ অধিদপ্তরের মহা-পরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহা পরিচালক কাজী শামস আফরোজ, ময়মনসিংহ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, শিশুস্বর্গের পরিচালক কবীর আকন্দ, গ্রিণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়ার সমন্বয়ক কাজী মতিউর রহমানসহ দুই সংগঠনের সদস্যবৃন্দ।

webnewsdesign.com
Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ অক্টোবর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(566 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com