শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঘাটাইলে আরও একজন নতুন করে করোনায় আক্রান্ত

  |   রবিবার, ১৪ জুন ২০২০

ঘাটাইলে আরও একজন নতুন করে করোনায় আক্রান্ত

বিধান চন্দ্র রায়,গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের ঘাটাইলে নতুন করে আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট ১৯ জন করোনা পজিটিভ হয়েছেন। ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুল রহমান খান আজ রবিবার (১৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘাটাইলে নতুন করে করোনা আক্রান্ত ওই ব্যক্তির নাম খন্দকার আব্দুর রহিম (৩৫)। তিনি উপজেলার জামুরিয়া ইউনিয়নের বেতবাড়ী গ্রামের মোঃ নাজিম উদ্দিনের ছেলে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন বলে জানা গেছে।

webnewsdesign.com

এদিকে আক্রান্ত ওই ব্যক্তির বাড়ী সহ এলাকার পাঁচটি বাড়ী লকডাউন করা হয়েছে বলে জানাব উপজেলার জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইখলাক হোসেন শামীম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুল রহমান খান বলেন, করোনার উপসর্গ দেখা দিলে তিনি গত ৭ই জুন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নমুনা দিয়েছিলেন। আজ রবিবার (১৪ জুন) প্রাপ্ত ফলাফলে তার করোনা ভাইরাস পজিটিভ আসে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে মোবাইল ফোনে পরামর্শ দিয়ে প্রয়োজনীয় ওষুধ তাকে সরবরাহ করা হয়েছে। আগামীকাল আমাদের স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকগণ সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় আরও ওষুধ সরবরাহ করবেন। তিনি নিজ বাসাতেই শারীরিক অবস্থা ভালো নিয়ে অবস্থান করছেন বলে সে সময় তিনি জানান।

উপজেলার জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইখলাক হোসেন শামীম জানান, করোনা পজিটিভ হওয়া আব্দুর রহিম ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন। ঈদের ছুটিতে সে গ্রামের বাড়ীতে আসলে তার করোনার উপসর্গ দেখা দেয়। বিষয়টি তার পরিবার ও এলাকাবাসী আমাকে অবহিত করলে আমি তাকে ঘাটাইল হাসপাতালে তার নমুনা পরীক্ষা করানোর পরামর্শ দেই। পরে তিনি গত ৭ই জুন নমুনা দিলে আজ ফলাফলে জানা যায় তিনি করোনা পজিটিভ। পরে উপজেলা প্রশাসনের পরামর্শক্রমে রহিমের বাড়ী সহ আরও পাঁচ বাড়ী লকডাউন করে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, রহিমের বাড়ী সহ লকডাউনের অন্তর্ভুক্ত পাঁচ বাড়ীর পরিবার সদস্যদের জন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। আরও কিছু লাগলে আগামীকাল তা পৌঁছে দেয়া হবে। করোনা আক্রান্ত রহিম শারীরিক ও মানসিকভাবে অনেকটা ভালো আছেন বলে নিশ্চিত করেন তিনি।

এ নিয়ে ঘাটাইল উপজেলায় মোট ১৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। এছাড়াও বিক্ষিপ্তভাবে ঘাটাইলের অন্তত পাঁচজন অধিবাসী দেশের নানা জায়গায় কর্মরত থাকাবস্থায় করোনা আক্রান্ত হয়েছেন। তারা দেশের নানান জায়গায় চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত উপজেলায় দুইজন করোনা সংক্রমণে মারা গিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ অপরাহ্ণ | রবিবার, ১৪ জুন ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com