বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামের সেই ১০ মাসের শিশুটি করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গেল

  |   শনিবার, ০২ মে ২০২০

চট্টগ্রামের সেই ১০ মাসের শিশুটি করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গেল

চট্টগ্রাম সংবাদদাতাঃ  

চট্টগ্রামে চন্দনাইশ উপজেলার সেই ১০ মাস বয়সী শিশুটি সহ নগরীর কাট্টলী এলাকার ৫৭ বছর বয়সী আরও একজন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

১০ মাস বয়সী ছোট্ট শিশুটি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে টানা ১০ দিন করোনা ভাইরাসের সাথে লড়াই করে অবশেষে করোনা কে জয় করতে সক্ষম হয়েছে।
সুস্থ হয়ে ওঠা কাট্টলী এলাকার ৫৭ বছর বয়সী রোগীটি বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)
চিকিৎসা নিচ্ছিলেন।

webnewsdesign.com

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটের সমন্বয়ক সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব গণমাধ্যমে বলেন, ‘চন্দনাইশের করোনা আক্রান্ত ১০ মাসের শিশুটিকে শনিবার (২ মে) বিকেলে ডিসচার্জ (ছাড়পত্র) দিয়ে দিয়েছি। শিশুটি সহ তার মা বাড়ি ফিরে গেছে। পরপর নমুনা পরীক্ষায় শিশুটির শরীরে কোভিড-১৯ নেগেটিভ এসেছে। তাই সে এখন সম্পূর্ণ সুস্থ।’

অন্যদিকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজের (বিআইটিআইডি) পরিচালক ডা. এম এ হাসান গণমাধ্যমে বলেন, ‘নগরীর কাট্টলী এলাকার ৫৭ বছর বয়সী মোহাম্মদ ইদ্রিসের নমুনা পরীক্ষায় পরপর দুইবার কোভিড-১৯ নেগেটিভ আসায় তিনি ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরে গেছেন। তার পরিবারের আরও দুজন সদস্য বিআইটিআইডি’র পজিটিভ কেয়ার ইউনিটে আছেন। একজন তার পুত্র ও অন্যজন তার কন্যা।

প্রসঙ্গত,এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত মোট ৭৮ জনের মধ্যে জেনারেল হাসপাতাল থেকে ১৮ জন এবং বিআইটিআইডি থেকে ২ জনসহ মোট ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:১৪ অপরাহ্ণ | শনিবার, ০২ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com