শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামে একদিনেই ১৬ জন করোনা রোগী শনাক্ত

  |   সোমবার, ০৪ মে ২০২০

চট্টগ্রামে একদিনেই ১৬ জন করোনা রোগী শনাক্ত

চট্টগ্রাম সংবাদদাতাঃ

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হঠাৎ লাফিয়ে বাড়তে শুরু করেছে। গতকাল রবিবার (৩ মে) একই দিনে ১৩ জন করোনা রোগী শনাক্ত হওয়ার পর সোমবার (৪ মে) আবারো একদিনে সর্বোচ্চ ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা টেস্টের প্রধান পরীক্ষাগার ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গত ২৪ ঘন্টায় মোট ২৪৩টি নমুনা পরীক্ষা করে শুধুমাত্র চট্টগ্রাম জেলার ১৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। অন্যদিকে চট্টগ্রামের বাইরে নোয়াখালী ও লক্ষ্মীপুরে শনাক্ত হয়েছে আরও ৬ জন।

webnewsdesign.com

চট্টগ্রামের ১৬ জনের মধ্যে নগরীর ১২ জন ও বিভিন্ন উপজেলার ৪ জন।
নগরীতে শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে রয়েছেন দামপাড়া পুলিশ লাইনের ২৫ ও ৩৫ বয়সী দুইজন পুরুষ। এছাড়া উত্তর কাট্টলীতে ৪০ বছর বয়সী একজন পুরুষ, আকবরশাহ থানায় ৫১ বছর বয়সী একজন পুরুষ, দক্ষিণ হালিশহর ৭৫ বছর ও ৩৪ বছর বয়সী দুই নারী, এনায়েত বাজার ২১ ও ৪৭ বছর বয়সী ২ পুরুষ, পাহাড়তলী থানার মৌসুমী আবাসিক এলাকায় ৪২ বছর বয়সী এক নারী ও ৩৭ বছর বয়সী এক পুরুষ এবং অন্য দু’জনের মধ্যে ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে একজন এবং চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) একজন।

নগরীর বাইরে বিভিন্ন উপজেলায় শনাক্ত হওয়া রোগীদের মধ্যে রয়েছে বাঁশখালী উপজেলায় ৪৫ বছর বয়সী একজন পুরুষ,লোহাগাড়া উপজেলায় ২৭ বছর বয়সী একজন পুরুষ, পটিয়া উপজেলায় ৪৫ বছর বয়সী একজন পুরুষ এবং সীতাকুন্ডের বড় কুমিরায় ৩০ বছর বয়সী একজন পুরুষ।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সোমবার রাত ১১টা নাগাদ গণমাধ্যমে বলেন, সোমবার ফৌজদারহাটে অবস্থিত ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গত ২৪ ঘন্টায় মোট ২৪৩টি নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম জেলায় ১৬ জন।চট্টগ্রামের বাইরে নোয়াখালী ও লক্ষ্মীপুরে শনাক্ত হয়েছে ৬ জন। চট্টগ্রামে
শনাক্ত হওয়া ১৬ জনের মধ্যে পুরানো কোন করোনা রোগী আছে কিনা এই বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

নতুন করে শনাক্ত হওয়া এই ১৬ জনসহ চট্টগ্রামের দুই ল্যাবে করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৫ জনে। বাইরে থেকে আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন আরও পাঁচজন। এছাড়া কক্সবাজার জেলার দুজন রোগী চট্টগ্রামের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অন্যদিকে এদের মধ্যে ৭ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন।

 

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৬ অপরাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com