রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৬জন

  |   বুধবার, ০৬ মে ২০২০

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৬জন

চট্টগ্রাম(উত্তর)প্রতিনিধিঃ


চট্টগ্রামের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ৬ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

মঙ্গলবার (৫ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

webnewsdesign.com

তিনি বলেন, চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে লোহাগাড়া উপজেলায় ১ জন, নগরীর কাঠগড়ে ১ জন, পাচলাইশে ১ জন, দামপাড়ায় ১ জন, নন্দনকাননে ১ জন ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, আজ বিআইটিআইডিতে ২৩৯ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৬ জনের পজেটিভ এসেছে।

এদিকে, সোমবার (৪ মে) চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে পটিয়া উপজেলায় ১ জন, বাশখালী উপজেলায় ১ জন, লোহাগাড়া উপজেলায় ১ জন, নগরীর দামপাড়া পুলিশ লাইনে ২ জন, উত্তর কাট্টলীতে ১ জন, আকবরশাহ এলাকায় ১ জন, হালিশহরের বন্দর এলাকায় ২ জন, এনায়েত বাজারে ২ জন, বড় কুমিরায় ১ জন, পাহাড়তলী এলাকায় ২ জন, বিআইটিআইডি’তে ১ জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রামের বাইরে ভিন্ন জেলায় ৬ জন করোনাভাইরাস পজিটিভ রোগী পাওয়া যায়।

রোববার (৩ মে) বিআইটিআইডি ও সিভাসুতে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ১৩ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়।

শনিবার (২ মে) চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে চন্দনাইশ উপজেলায় ১ জন, সন্দ্বীপ উপজেলায় ১ জন ও রাংগুনিয়া উপজেলায় ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রামের বাইরে ভিন্ন জেলায় ৩ জন করোনাভাইরাস পজিটিভ রোগী পাওয়া যায়।

শুক্রবার (১ মে) চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে লোহাগাড়া উপজেলায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন ও নগরীর রাহাত্তারপুলে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। পুরাতন রোগীদের নমুনা পরীক্ষা করলে ১ জনের পুনরায় পজেটিভ আসে। এছাড়া চট্টগ্রামের ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করে নোয়াখালীর ১ জন করোনাভাইরাস পজিটিভ রোগী পাওয়া যায়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে নগরীর দামপাড়া পুলিশ লাইনের ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার (২৯ এপ্রিল) চট্টগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে নগরীর কালু শাহ নগরে ১ জন, ইপিজেডে ১ জন, দামপাড়া পুলিশ লাইনে ১ জন ও নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম জেলার বাইরে ফেনীতে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রামের ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করে লক্ষীপুরে ৬ জন ও নোয়াখালীর ৩ জন করোনাভাইরাস পজিটিভ রোগী পাওয়া যায়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) নগরীর পতেঙ্গায় ১ জন, দামপাড়ায় ১ জন, বায়েজিদে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আগের ২ জন করোনা রোগীর নমুনা পুনরায় পরীক্ষা করলে তাদের ফলাফল আবার পজেটিভ আসে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে লক্ষীপুরে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৭ এপ্রিল) নগরীর পতেঙ্গায় ১ জন, আগ্রাবাদে ১ জন, হালিশহরে ১ জন, দামপাড়ায় ১ জন, পাহাড়তলীতে ১ জন, বিএমএ লিংক রোডে ১ জন, পাচলাইশে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া মিরসরাই উপজেলায় ১ জন, সাতকানিয়া উপজেলায় ২ জন ও বোয়ালখালী উপজএলায় ১ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। চট্টগ্রাম জেলার বাইরে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (২৬ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর দামপাড়ায় ১ জন ও সাতকানিয়া উপজেলায় ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (২৫ এপ্রিল) নগরীর আগ্রাবাদের শান্তিবাগ এলাকায় ১ জন ও হালিশহরের নয়াবাজার এলাকায় ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

শুক্রবার (২৪ এপ্রিল) নগরীর দামপাড়ায় আজ নতুন করে ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তিনি ট্রাফিক পুলিশের কনস্টেবল বলে জানা গেছে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে লক্ষীপুরে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃ্হস্পতিবার (২৩ এপ্রিল) চট্টগ্রামে কোন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায় নি। চট্টগ্রাম জেলার বাইরে রামগঞ্জে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার (২২ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর লালখান বাজারে ১ জন, বালুছড়ায় ১ জন ও ফটিকছড়ি উপজেলায় ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে লক্ষীপুরে ১ জন করোনা শনাক্ত রোগী পাওয়া যায়।

মঙ্গলবার (২১ এপ্রিল) চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার জোয়ারা গ্রামে ১০ মাস বয়সী ১ শিশু করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে বান্দরবানের থানচিতে ২ জন ও লামায় ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (২০ এপ্রিল) চট্টগ্রামে নতুন করে আজ কোন করোনা রোগী শনাক্ত হয় নি। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে ফেনীর সোনাগাজীতে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (১৯ এপ্রিল) চট্টগ্রামে নতুন করে ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে আরও ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের পতেঙ্গায় ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে লক্ষীপুরে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার (১৭ এপ্রিল) সকালে চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) আইসোলেশনে চিকিৎসাধীন থাকা ৬৫ বছর বয়সী এক রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) নগরীর সড়াইপাড়া এলাকার ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে জেলায় আরও ১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে লক্ষীপুরের ১৭ জন ও ফেনীর ১ জন।

চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য অনুয়ায়ী, চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। চট্টগ্রামের দামপাড়ায় ৬৭ বছর বয়সী ওই ব্যক্তি তার ওমরাফেরত মেয়ের মাধ্যমে সংক্রমিত।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com