মঙ্গলবার ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামে দক্ষিণ জেলা মানবাধিকার সম্মেলন অনুষ্ঠিত

  |   রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

চট্টগ্রামে দক্ষিণ জেলা মানবাধিকার সম্মেলন অনুষ্ঠিত

তসলিম হাসান হৃদয়, চট্টগ্রাম :

চট্টগ্রামের দক্ষিণ জেলায় অনুষ্ঠিত হয়েছে মানবাধিকার সম্মেলন। রবিবার ৩ নভেম্বর বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে মানবাধিকার সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বাংলাদেশ মানবাধিকার কমিশনের দক্ষিণ জেলার নির্বাহী সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারী ডঃ সাইফুল ইসলাম দিলদার।

প্রধান আলোচক ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বিশেষ অতিথি ছিলেন গভর্ণর সেতারা গাফ্ফার, গভর্ণর সিরাজুল ইসলাম কমু, সিনিয়র গভর্নর আমিনুল হক বাবু, ডেপুটি গভর্নর জাহাঙ্গীর আলম, আসাদুজ্জামান খান, সাধারণ সম্পাদক চট্টগ্রাম উঃ জেলা বাঃ মাঃ কমিশন, এডভোকেট কামেলা রূপা মহিলা ভাইস চেয়ারম্যান চন্দনাইশ উপজেলা, মোহাম্মদ নূর উদ্দিন, উত্তর জেলা সাধারণ সম্পাদক আবুল বাশার, অনুষ্ঠান সঞ্চালনা করেন দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর নিজামী রিফাত প্রমুখ।

webnewsdesign.com

সম্মেলনের শ্রেষ্ঠ মানবতাবাদী হিসেবে পুরষ্কার গ্রহণ করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম, এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগর উঃ দক্ষিণ এর সকল নেতৃবৃন্দ ও চট্টগ্রাম দক্ষিণ এর অন্তর্গত সকল থানার নেতৃবৃন্দ।

সম্মেলনে প্রধান অতিথি বলেন, বিশ্বের যেখানে মানবাধিকার লংগিত হচ্ছে এবং নির্যাতিত মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে ঠিক তখনি মানবতার অগ্রদূত জননেত্রী শেখ হাসিনা নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়ে প্রায় ১২ লক্ষ রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়ে মাদার অফ হিউম্যানিটি উপাধিতে ভূষিত হয়েছেন। জেনারেল সেক্রেটারী সাইফুল ইসলাম দিলদার বলেন আজ ৩ নভেম্বর ১৯৭৫ সালে জাতীয় চার নেতাকে জেলখানায় নৃশংস হত্যার মাধ্যমে চরম মানবাধিকার লংঘন করা হয়েছিল।

প্রধান আলোচক চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন দেশের এ উন্নয়নের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দূর্নীতি বিরোধী যে অভিযান চলছে যার যার অবস্থান থেকে মানববন্ধন ও নিউজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে সহায়তা করার আহবান জানান। সভাপতির সমাপনী বক্তব্যে আবু তাহের চৌধুরী বলেন আগামীতেও সকল মানবতাবাদীকে নিয়ে যে কোন ধরণের মানবাধিকার লংঘন প্রতিরোধ করার প্রতিজ্ঞা ব্যক্ত করেন, সম্মেলনে আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ অপরাহ্ণ | রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com