সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়া চিত্রাঙ্কন একাডেমির ইসলামিক প্রতিযোগিতা ‘আলোর ফোয়ারা’র উদ্বোধন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   শনিবার, ১৯ মার্চ ২০২২

তেঁতুলিয়া চিত্রাঙ্কন একাডেমির ইসলামিক প্রতিযোগিতা ‘আলোর ফোয়ারা’র উদ্বোধন

প্রথমবারের মতো পবিত্র শবেবরাতের উপহার হিসেবে আলোর ফোয়ারা প্রতিযোগিতা চালু করলো তেঁতুলিয়া চিত্রাঙ্কন একাডেমি। শনিবার সকালে ইএসডিও’র ভিআইপি মহানন্দা কটেজে আলোর ফোয়ারা’ প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

চিত্রাঙ্কন একাডেমির পরিচালক ও কালান্দিগঞ্জ ফাযিল মাদরাসার বাংলা প্রভাষক শাহাদৎ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের নূরুন আলা নুর মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা আব্দুল হান্নান, মকবুলার রহমান সরকারি কলেজের সহযোগী অধ্যাপক রিয়াজুল ইসলাম রিপন, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহ-অধ্যাপক ও শিশুস্বর্গ বিদ্যানিকেতনের অধ্যক্ষ আতাউর রহমান, তেঁতুলিয়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আব্দুল হাফেজ, বিশিষ্ট সমাজসেবক মোখলেসুর রহমান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম, আতাউর রহমান মানিক, পরিবেশবন্ধু ও শিক্ষাকর্মী মাহমুদুল ইসলাম মামুন, সহকারি শিক্ষক হুমায়ুন কবির, আল ফারুক ও আসাদুজ্জামান।

প্রতিযোগিতার মধ্যে ছিল সূরা কেরাত, আরবি ক্যালিওগ্রাফি অঙ্কন, হামদ’নাত, কবিতা আবৃত্তি। এসব প্রতিযোগিতায় স্কুল-মাদরাসার শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সেই সাথে তেঁতুলিয়া পাইলটের প্রাক্তন শিক্ষক আব্দুল হাফেজকে বিশেষ সম্মাননা জানানো হয়।

webnewsdesign.com

অতিথিরা বক্তব্যে বলেন, পবিত্র শবেবরাতকে উপলক্ষে করে এ ধরণের প্রতিযোগিতা অনুষ্ঠান এটাই প্রথম। এ প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগিদের মধ্যে ইসলামিক বর্ণমালা ক্যালিওগ্রাফি অংকন ও হামদ’নাত এ উৎসাহিত করবে। সেই সাথে ইসলামিক জ্ঞান অর্জনে প্রব্দ্ধু করবে।

আয়োজকরা বলেন, অপসংস্কৃতি থেকে বের হয়ে চিত্রাঙ্কনকে ইতিবাচক ভেবে পবিত্র শব-ই-বরাতের উপহার হিসেবে এ আয়োজন। এ প্রতিযোগিতার অন্যতম লক্ষ্য হচ্ছে ইসলামিক শুদ্ধ সংস্কৃতিতে ইসলামিক বর্ণমালাকে ক্যালিওগ্রাফি, প্রকৃতি ও পরিবেশকে অংকনের মাধ্যমে তুলে ধরতে চিত্রাঙ্কন একাডেমি প্রশিক্ষণ দিচ্ছে। প্রতি বছর এই ধরণের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান আয়োজন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ মার্চ ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com