সোমবার ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জনসচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে কাউন্সিলার রাশেদ,পৌর এলাকার মানুষ খাদ্যের অভাবে কষ্ট না পায় মেয়র লিটনের দিক নির্দেশনা

  |   মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

জনসচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে কাউন্সিলার রাশেদ,পৌর এলাকার মানুষ খাদ্যের অভাবে কষ্ট না পায় মেয়র লিটনের দিক নির্দেশনা

 

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃবিশ্বজুড়ে যখন করোনা আতঙ্কে মানুষ ভুগছে। যখন মানুষ ভয়ে আতঙ্কে শঙ্কিত হয়ে অসহায়ত্ব বোধ করছে তখন মানুষকে উৎসাহ দিতে এবং নিরাপদে থাকতে নিজে গাড়ি চালিয়ে করোনা প্রতিরোধের প্রচার প্রচারনা চালাচ্ছে বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলী।

বেনাপোল পৌরসভার ৫ নং ওয়ার্ডের তরুুন কাউন্সিলার রাশেদ আলী। মানুষ যখন করোনার প্রতিকুলতায় দুর্বিসহ দুশ্চিন্তা নিয়ে শঙ্কিত, ভয়ে ত্রস্ত, তখন তিনি তার প্রাইভেড কারে করোনা থেকে মুক্তি পাওয়ার জন্য বেনাপোল পৌরসভা সহ শার্শা উপজেলার প্রতিটি গ্রামে গ্রামে দাপিয়ে বেড়াচ্ছেন প্রচার প্রচারনা নিয়ে। তিনি মানুষকে সচেতন হওয়ার জন্য এ প্রচার চালাচ্ছে।

তার প্রচারনার মধ্যে ছিল, সকলে মাস্ক পরবে। ঘর থেকে বের হবে না। সাবান দিয়ে ভাল করে হাত ও মুখ পরিস্কার করবে। ১৫-২০ মিনিট পর পর গরম পানি খাবে। যেখানে সেখানে কফ থুথু ফেলবে না। হাসি কাশি থেকে দুরে থাকবেন। মুখে রুমাল অথবা টিস্যু দিয়ে হাসি কাশি দিবে। এই ভাইরাসের সতর্কতা হিসাবে বাড়ির আশে পাশে পরিস্কার পরিচ্ছন্নতা রাখবে। এই ভাইরাস শ্বাস নালিতে যেয়ে আটকে রোগি মারা যায়। পাকস্থলিতে যাওয়ার আগে এই ভাইরাসটি গলায় তিন চারদিন আটকে থাকে। এটা পাকস্থলিতে গেলে মারা যায়। ভাইরাসটির লক্ষন হলো এতে কাশি, সর্দি দেখা দেয়। গলা প্রচন্ড ব্যাথা হয়। তাই একমাত্র এর প্রতিকার হচ্ছে নিজেকে নিরাপদে রাখা ও বার বার সাবারন দিয়ে হাত ধোওয়া।
এছাড়া খাবারের তালিকায় দুধ বা দুধ জাতীয় খাবার যেমন টকদই ও ছানা। লাল চাল, লাল আটা, মিষ্টি আলু, মাছ , মুরগী ও ডিম। প্রচুর শাকসবজি। এছাড়াও ভিটামিন সি সমৃদ্ধ ফল বা টক জাতীয় ফল। যেমন লেবু কমলা আমলকী মালটা পেয়ারা, আনারস বেদানা ইত্যাদি খেতে পারেন।
এব্যাপারে কাউন্সিলার রাশেদ আলী বলেন, আমার পৌর এলাকার মানুষ যখন ভয়ে আতঙ্কে শঙ্কাহীন হয়ে পড়েছে। তখন তাদের পাশে থেকে সাহস যোগাতে আমি স্বেচ্ছা শ্রমে মাঠে নেমেছি। আমার পৌর এলাকা সহ শার্শার সকল মানুষ যাতে ঝুকি এড়াতে স্বাস্থ্য বিধি মেনে চলে তার জন্য আমি সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ প্রচার চালিয়ে যাচ্ছি। মানুষ যদি এটা মেনে চলে তবে শত ভাগ তারা নিরাপদে থাকবে বলে আমি বিশ্বাস করি।
তিনি আরো বলেন, আমার পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন ও এ ব্যাপারে আমাদের দিক নির্দেশনা দিয়েছেন। দুর্যোগ চলাকালিন সময় মানুষের পাশে থাকার। এবং সকল কর্মহীন দরিদ্র মানুষের পাশে থেকে এ সংকট কালীন সময়ে কাজ করে যেতে। দুর্যোগ মোকাবেলায় আমাদের সতর্কতার সাথে কাজ করে যেতে হবে বলেও তিনি নির্দেশনা দেন। পাশাপাশি পৌর এলাকার একটি মানুষও খাবারের জন্য কোন রকম কস্ট না পায় সেদিকেও মেয়র লিটন নির্দেশ প্রদান করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com