সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জবিতে সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত, চলমান থাকবে অনলাইন পাঠদান

তাজনাহার মীম, জবি প্রতিনিধি :   |   রবিবার, ২৩ জানুয়ারি ২০২২

জবিতে সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত,  চলমান থাকবে অনলাইন পাঠদান

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় দেশের সব স্কুল, কলেজ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার।
বিশ্ববিদ্যালয়গুলোকেও একই ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়ার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো ইমদাদুল হক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,”জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত, আপাতত ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে।

কিছু ডিপার্টমেন্ট বিশেষ করে সাইন্স ফ্যাকাল্টির অধিকাংশ ডিপার্টমেন্ট এর দুই তিনটি করে ফাইনাল পরীক্ষা এখনো বাকি রয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি জানান স্ব স্ব ডিপার্টমেন্ট যদি মনে করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া যায় তাহলে তারা নিবে।

অনলাইনে পরীক্ষা হওয়ার কোন সম্ভাবনা আছে নাকি সে বিষয়ে উপাচার্য বলেন অনলাইনে শুধু ক্লাস হবে, আর ভাইবা বাকি থাকলে সেগুলো ও অনলাইনে হবে।

webnewsdesign.com

আর যদি ডিপার্টমেন্ট মনে করে সশরীরে আসাই লাগবে, সেটা ডিপার্টমেন্ট গ্রুপ করে করে স্বাস্থ্যবিধি মেনে তা সম্পন্ন করবে।”

সায়েন্স ফ্যাকাল্টিতে যাদের দুই একটি করে পরীক্ষা বাকি রয়েছে এই পরীক্ষাগুলোর জন্য শিক্ষার্থীরা নতুন সেমিস্টার এর ক্লাশ শুরু করতে পারছে না।তবে অন্যান্য ডিপার্টমেন্ট এর নতুন সেমিস্টার এর ক্লাশ শুরু হওয়ার তাদের ক্লাশ অনলাইনে চলবে।মনোবিজ্ঞান বিভাগে সব বর্ষের একটি করে পরীক্ষা বাকি আছে।পরীক্ষার ব্যাপারে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ-এর সাথে কথা হলে তিনি জানান যে,”ভিসি মহোদয়ের সাথে কথা বলে পরীক্ষার ব্যাপারে জানানো হবে।আর সবাই অনলাইন ক্লাশের দিকে চলে যাবে।আমরাও চাইলে অনলাইন ক্লাশের দিকে যেতে পারি।এক পক্ষের চাওয়ায় কিছু হবে না।ছাত্র,শিক্ষক,প্রশাসন সবার সহযোগিতায় আমাদের কাজ করতে হবে।”

শিক্ষার্থীদের প্রতিক্রিয়া জানতে চাইলে তারা বলেন বলেন”একটা পরীক্ষার জন্য আবার না আটকায় যাই!অনলাইনে হোক বা অফলাইনে হোক,পরীক্ষা শেষ হোক।আর সেমিস্টার গুলো এবার চার মাসে করে নেওয়া প্রয়োজন।নাহলে আমাদের জীবনের মূল্যবান সময় গুলো করোনার প্রভাবে হারিয়ে যাবে। অনেক বিশ্ববিদ্যালয় তো অনলাইনে অনেক আগেই পরীক্ষা নেওয়া শুরু করছে।সব কিছুর সমন্বয়হীনতার কারনে ভুগতে হচ্ছে আমাদের।আশা করি আগের বারে পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে এবার আর বসিয়ে রাখার মতো সিদ্ধান্ত আসবে না”

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৭ অপরাহ্ণ | রবিবার, ২৩ জানুয়ারি ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com