বৃহস্পতিবার ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের রেজাল্টের দাবিতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো   |   বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের রেজাল্টের দাবিতে মানববন্ধন

আগামী এক মাসের মাধ্যে রেজাল্টসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে রাজশাহী বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অনার্স চতুর্থ বর্ষেরসহ সকল বছরের রেজাল্টের দাবি জানানো হয়। এছাড়া অনেকেই বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েও দীর্ঘদিন ধরে রেজাল্টের জন্য অপেক্ষা করছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রেজাল্ট ঘোষণা না হওয়ায় চাকরির আবেদন করতে পারছেন না তারা। এছাড়াও মাস্টার্সেও ভর্তি হতে পারছেন না অনেকেই। এতে করে শিক্ষাজীবন যেমন থেমে আছে, তেমনি চাকরির বয়স শেষ হতে যাচ্ছে শিক্ষার্থীদের। ফলে বিপাকে পড়েছেন লাখ লাখ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বাকি দাবিগুলো হলো- চলমান পাঁচটি পরীক্ষার খাতা মূল্যায়র করতে হবে এবং ইনকোর্সের মাধ্যমে স্থগিত পরীক্ষা সমূহের রেজাল্ট দিতে হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ ও অর্নাস পাসের সকল চাকরীতে আবেদন করার সুযোগ দিতে হবে। মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রেও বিশেষ গড় পদ্ধতি অনুসরণ করতে হবে। কোন শিক্ষার্থীর ফলাফল অসন্তষ্টজনক হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পুর্নরায় পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।

webnewsdesign.com

মানবববন্ধনে বক্তব্য দেন, রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম, ইশরাত জাহান, বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী মুক্তিরানী, নাটোর এনএস কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন, শিক্ষার্থী মাসুদ আলম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com