মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ জুন ২০২১

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম হাত থকেে শুদ্ধাচার পুরস্কার নিচ্ছেন উপ-সচিব এ কে এম মিজানুর রহমান

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ও আওতাধীন দপ্তর/সংস্থা কর্তৃক জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব একে এম মিজানুর রহমান। যোগ্যতা, কর্তব্যনিষ্ঠা, স্বচ্ছতা, জবাবদিহিতা, দৃঢ়তা এবং কর্মদক্ষতায় অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার পেলেন তিনি।

এ বছর স্থানীয় সরকার বিভাগ ও আওতাধীন দপ্তর/সংস্থার তিনজন কর্মকর্তা-কর্মচারীকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। একই অনুষ্ঠানে ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর এবং ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিষ্ঠানকে প্রনোদনা প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন মন্ত্রণালয়/বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থা প্রধান পর্যায়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান, উপ-সচিব একে এম মিজানুর রহমান ও ও স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা-২ শাখার কম্পিউটার অপারেটর ডি এল নাজমুল হাসান।

গত ২৭ জুন রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রাপ্তদের মধ্যে সনদ ও ক্রেস্ট তুলে দেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

webnewsdesign.com

অনুষ্ঠানে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন বলেন, নিজেদের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করলে সাফল্য অর্জন সহজ। সেটা যেমন ব্যক্তি পর্যায়ে হয় তেমনি সমষ্টিগত ভাবেও। তথ্য প্রযুক্তি বর্তমান বিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে তাই প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হওয়ার পরামর্শ দিয়ে মন্ত্রী নিজেদের মধ্যে সুপ্ত মেধাকে বিকশিত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান।

পুরস্কারে ভূষিত স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান বলেন, আজকের এই শুদ্ধাচার পুরস্কার আমার জন্য অত্যন্ত সম্মানের। যদিও পুরস্কারের লোভে কখনও দাপ্তরিক দায়িত্ব পালন করিনি তথাপি এ স্বীকৃতিতে আমি অত্যন্ত অনুপ্রাণিত ও সম্মানিত বোধ করছি। সেইসাথে নিজেকে অত্যন্ত সৌভাগ্যমানও মনে হচ্ছে। এই স্বীকৃতিতে আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেল। আজীবন শুদ্ধাচারের চর্চা করে দেশ ও জনগনের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারি।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার কৃতি সন্তান। উপজেলার আজিজনগর গ্রামের এক রতœগর্ভা পরিবারের সন্তান তিনি। জাতীয় শুদ্ধাচার পুরস্কার পাওয়ার খবরে জেলার সর্বস্তরে বইছে আনন্দ ও প্রশংসার বন্যা। এ পুরস্কার প্রদান করায় সরকাররের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার পরিবারের বড় ভাই এরশাদ হোসাইন জুলফিকার, আকরাম হোসাইন জাকারিয়া ও জায়িদ ইমরুল মোজাক্কিনসহ পরিবারের সকল সদস্যবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com