শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টাংগাইল পৌরসভার বেজমেন্ট সাময়িক বন্ধ

  |   বুধবার, ২৯ জুলাই ২০২০

টাংগাইল পৌরসভার বেজমেন্ট সাময়িক বন্ধ

মোঃকবির হোসেন টাংগাইল জেলা প্রতিনিধিঃ বাংলাদেশে করোনার প্রকোপ শুরু হওয়ার সাথে সাথে টাংগাইলে করোনাকালীন অসহায় মানুষের পাশে দাঁড়ান টাঙ্গাইলের জননন্দিত তিন বারের মেয়র ও টাংগাইল জেলা আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জামিলুর রহমান মিরন। তার একনিষ্ঠ সহযোদ্ধা তারই নেতৃত্বাধীন পৌরসভার প্যানেল মেয়র ও সাংগঠনিক সম্পাদক টাংগাইল জেলা আওয়ামিলীগ আলহাজ্ব সাইফুজ্জামান সোহেল করোনাকালীন মানুষের দু:খ দুর্দশায় অসাধারণ ভূমিকা পালন করেন।নিজ উদ্যোগে মেয়রের পাশাপাশি প্যানেল মেয়র টাঙ্গাইল পৌরসভার প্রতিটি ওয়ার্ডের ঘরে ঘরে খাবার পৌঁছে দেন। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত নগদ প্রণোদনা কর্মসূচিতে টাঙ্গাইল পৌরসভার প্রায় ৬০০০ হাজার মানুষকে সুবিধা দেয়ার পাশাপাশি ও এম এস এর মাধ্যমে ১৯২০০ টি পরিবারের মাঝে নিয়মিত চাল বিতরণ কার্যক্রম এখনো চলমান।

ইতিমধ্যে ঈদ উল ফিতরের ভিজিএফ এর চাল বিতরণের পাশাপাশি ঈদ উল আযহাকেও উপলক্ষ্য করে ৪৬২১ জন মানুষের মধ্যে ভিজিএফ এর চাল বিতরণের প্রস্তুতি চলছে।টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন উচ্চ পদস্থ্য কর্মকর্তা- কর্মচারী, পৌর সদস্য বৃন্দ ও স্বেচ্ছাসেবক নিয়মিতই করোনা পরীক্ষা করে সাবধানতা অবলম্বন করে তাদের দায়িত্ব পালন করে চলেছেন।

আলহাজ্ব জামিলুর রহমান মিরন তার স্নেহাস্পদ নূর মোহাম্মদ মানিক সিকদার সিনিয়র যুগ্ন আহ্বায়ক টাংগাইল শহর আওয়ামী যুবলীগ সহ ভক্ত কর্মীদের নিয়ে রাত দিনে ১৮-১৯ ঘন্টা মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করছেন। এরই মঝে গত বৃহস্পতিবার ২৩-০৭-২০২০ পৌরসভার ১৮ জন সদস্য এবং মেয়র মহোদয়ের একনিষ্ঠ দুজন কর্মীর মাঝে করোনার উপস্বর্গ দেখা দেয়ায় জরুরী ভিত্তিতে পরীক্ষার ব্যবস্থা করা হয়।গত শনিবার (২৫-০৬-২০২০) প্রাপ্ত পরীক্ষায় ১২ জন করোনা আক্রান্ত বলে প্রতীয়মান হয়।গত শুক্রবার মেয়র মহোদয়ের সার্বক্ষণীক সঙ্গী,তার স্নেহাস্পদ বিশ্বস্ত অতি আপন জন আবু হাসান মাহমুদ (৪৮) করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

গত ২৫-০৬-২০২০ ইং তারিখে নতুন করে আরও ১০ জন পৌর স্টাফ কে করোনা পরীক্ষা করার জন্য স্যাম্পল দেয়া হয়।ফলাফলে নতুন করে আরও ৫ জন আক্রান্ত হন।

টাঙ্গাইল পৌরসভার সকলের আস্থাভাজন নেতা, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল করোনায় আক্রান্ত হওয়ায় পৌরবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।ইতিমধ্যে প্যানেল মেয়রের ছোট ভাই জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন করোনায় আক্রান্ত হয়ে আইসলিশনে রয়েছেন।প্যানেল মেয়রকে সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়াও টাঙ্গাইল পৌরসভার ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মামুন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এবং জেলা আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান মিঞ্জু,১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবু ওয়ারেছ হুমায়ুন করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন। টাঙ্গাইল পৌরসভার প্রশাসনিক কর্মকতা বিষ্ণু পদ এবং মেয়রের ব্যাক্তিগত পিওন শাহীন সহ জেলা ছাত্রলীগ নেতা ও পৌর স্টাফ জুয়েল সহ অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বশীল করোনা আক্রান্ত। প্রতিদিনই পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ও পরিজনদের করোনা পরীক্ষা ধারাবাহিক ভাবে করোনা হচ্ছে এতে অনেকেরই করোনা পজেটিভ আসতেছে।

এমতাবস্থায় বন্যা কবলিত মানুষজন রোজ পৌরসভায় ভীর করছেন। সাধারণ মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে পৌর মেয়র ও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জামিলুর রহমান মিরন পৌর ভবনের বেজম্যান্ট সাময়িক সময়ের জন্য লকডাউন ঘোষণা করেছেন এবং নিজের ও সকলের জন্য দোয়া চেয়েছেন।

এছাড়া জরুরী সেবা চলমান থাকবে সড়ক বাতি,বিদ্যুৎ শাখা,পানি সরবরাহ কেন্দ্র, পরিষ্কার পরিচ্ছন্নতা,গার্ভেজ সহ টিকা দানের জন্য ইপিআই ইউনিট তাদের কার্যক্রম পরিচালনা করবে।

আলহাজ্ব জামিলুর রহমান মিরন এর একনিষ্ঠ কর্মীদের দ্বারা মানুষের দ্বারে দ্বারে উপহার সামগ্রী পৌঁছানো,ভিজিএফ বিতরণ,বন্যার্তদের সহযোগিতা সহ সার্বিক কার্যক্রম সামাজিক দূরত্ব নিশ্চিত করে পরিচালিত হবে।

সকলের পরিবার পরিজনের কথা চিন্তা করে আলহাজ্ব জামিলুর রহমান মিরন সাধারণ মানুষকে অনুরোধ করেন কিছুদিনের জন্য টাঙ্গাইল পৌরসভা এড়িয়ে চলার জন্য।
টাঙ্গাইল পৌরসভার অন্যান্য কার্যক্রম প্রাথমিকভাবে সাতদিনের জন্য সাময়িক বন্ধ ঘোষনা করেন।

Facebook Comments

বিষয় :

advertisement

Posted ৫:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com