সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে কৃষকের ধান ঘরে পৌঁছে দিল স্বেচ্ছাসেবক লীগ

  |   রবিবার, ২১ জুন ২০২০

ঠাকুরগাঁওয়ে কৃষকের ধান  ঘরে পৌঁছে দিল স্বেচ্ছাসেবক লীগ

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : করোনা ভাইরাসের প্রভাবে ঠাকুরগাঁওয়ে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ সময়ে দরিদ্র কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে ও মাড়াই করে দিয়েছে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

রোববার সকালে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলোর নেতৃত্বে সদর উপজেলার চিলারং ইউনিয়নের বাঁশগাড়া গ্রামের অসহায় শারিরীক প্রতিবন্ধী কৃষক আবুল হোসেনের ২৫ শতক জমির ধান কাটার কাজটি করে ৩০ জনের একটি দল।

কৃষক আবুল হোসেন বলেন, করোনায় ঘরবন্দি ও কর্মহীন হয়ে বসে থাকায় হাতে কোন টাকা পয়সা নেই। তার উপর ক্ষেতের ধান পেকে গেছে। একদিকে অর্থ সংকট অন্যদিকে ধান কাটা শ্রমিক সংকট। সবমিলিয়ে পাকা ধান কাটতে পারছিলাম না। নষ্ট হয়ে যাচ্ছিল ধান। খবর পেয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এসে ধান কেটে ও মাড়াই করে দিয়েছে। ধান কেটে ও মাড়াই করে দেওয়ায় আমরা সবাই খুশি।

webnewsdesign.com

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, করোনা পরিস্থিতিতে ঘরবন্দি অর্থকষ্টে থাকা ও শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছে না কৃষকরা। এমন বর্গাচাষি, ক্ষুদ্র চাষির পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের নির্দেশনায় আমরা এক অসহায় কৃষকের ২৫ শতক জমির ধান কেটে ও মাড়াই করে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছি। চলমান পরিস্থিতিতে কৃষকের পাশে দাঁড়ানো ও যে কোনও সমস্যায় তাদের পাশে থাকবে স্বেচ্ছাসেবক লীগ।

নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, জেলার পাঁ উপজেলার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের গরীব ও বর্গাচাষি ও প্রান্তিকচাষিদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

এই সময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক স্বপন কুমার ঘোষ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পাদক মিঠুন, চিলারং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃষিকেশ লিটন, সাধারণ সম্পাদক সুলতান চৌধুরী,চিলারং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কায়সার, সাধারণ সম্পাদক মুক্তারুল ইসলাম, চৌধুরী,চিলারং ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ২১ জুন ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(526 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com