বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঠাকুরগাঁও চিনিকল রক্ষার্থে জীবন দিতে প্রস্তুত শ্রমিকদের হুশিয়ারি

সুজন, ঠাকুরগাঁও প্রতিনিধি-   |   শনিবার, ২১ নভেম্বর ২০২০

ঠাকুরগাঁও চিনিকল রক্ষার্থে জীবন দিতে প্রস্তুত  শ্রমিকদের হুশিয়ারি

ঠাকুরগাঁও চিনিকল রক্ষার্থে নিজেদের জীবন দিতে প্রস্তুত বলে হুশিয়ারি দিয়েছেন ঠাকুরগাঁও চিনিকলের আখচাষী ফেডারেশন ও শ্রমিক ফেডারেশনের আখ চাষী ও শ্রমিকরা।
শনিবার সকালে ঠাকুরগাঁও চিনিকল আখচাষী ফেডারেশন ও শ্রমিক ফেডারেশনের যৌথ আয়োজনে এক ফটক সভা থেকে এমন হুশিয়ারি দিয়েছে তারা।

এছাড়াও আখের মূল্য বৃদ্ধি করে কৃষকদের আখচাষে উদ্বদ্ধ করে ঠাকুরগাঁও চিনিকল থেকে অধিক চিনি উৎপাদন করা সম্ভব বলে মন্তব্য করেছেন তারা এবং চিনিকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করার কথাও বলেন ফটক সভায় বক্তৃতাদানকারীরা।

উক্ত ফটক সভায় বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা আলহাজ¦ রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ চিনি শিল্প কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশনের ঠাকুরগাঁও শাখার সভাপতি মো: উজ্জ্বল হোসেন, সাধারন সম্পাদক এনায়েত আলী উলুব্বী, বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের সহসভাপতি আলহাজ¦ ইউনুস আলী, সমাজকল্যান সম্পাদক তোজাম্মেল হক তোজা প্রমুখ।

webnewsdesign.com

এসময় বক্তারা বলেন, বাংলাদেশের অন্যতম ভারি শিল্প হলো চিনি শিল্প। কোন অসাধু চক্রের ভয়াল থাবায় এ শিল্প ধ্বংস হতে দেওয়া যাবেনা। আমরা প্রয়োজনে জীবন দেবো তবু এ শিল্প রক্ষা করবো। বক্তারা আরও বলেন, অনতিবিলম্বে আমাদের এক হয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। চাষী শ্রমিক বাঁচলে এ শিল্প প্রতিষ্ঠান বাঁচবে। এ সময় বক্তারা এ শিল্প বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং আখের মূল্য বৃদ্ধির কথা বলেন। সেই সাথে মিল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে তাদের মানবেতর জীবন যাপন থেকে মুক্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রæত হস্তক্ষেপ কামনা করেন। অন্যদিকে ঠাকুরগাঁও চিনি কলের যাবতীয় উন্নয়ন প্রকল্প দ্রæত বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

পরে ফটক সভা শেষ করে শ্রমিকদের বিশাল একটি অংশ মিছিল নিয়ে ঠাকুরগাঁও চিনি কলের প্রশাসনিক ভবনে যান এবং উক্ত মিলের ব্যবস্থাপনা পরিচালকের কক্ষে প্রবেশ করে চিনিকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি তুলে স্লোগান দেন। পরে বেতন শিঘ্রই প্রদান করা হবে ব্যবস্থাপনা পরিচালকের এমন আশ্বাসে শান্ত হয় শ্রমিকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৯ অপরাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(527 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com