রবিবার ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ডিমলায় কৃষকের ধান কেটে দিলেন নিজেরাই গড়ি (নিগ) সংগঠন

  |   মঙ্গলবার, ০৯ জুন ২০২০

ডিমলায় কৃষকের ধান কেটে দিলেন নিজেরাই গড়ি (নিগ) সংগঠন

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের সুন্দরখাতা গ্রামে একটি “সংগঠন নিজেরাই গড়ি (নিগ) এর স্বেচ্ছাসেবী কার্যক্রমের ধারাবাহিকতায় অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে সংগঠনের সকল সদস্যরা।

শনিবার থেকে কার্যক্রম শুরু করে উক্ত সংগঠনটি। সংগঠনের সভাপতি আবু সায়েম সেলিমের নির্দেশে সংগঠনের সকল সদস্যরা সকাল ৮ টা থেকে সুন্দরখাতা গ্রামের কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে দেন।

করোনার প্রাদুর্ভাব ও অতিবৃষ্টিপাতের কারনে জমির ধান পেকে নষ্ট হয় যাচ্ছিল। এ ধান কাটার জন্য কোন শ্রমিক নেওয়ার মতো সামর্থ ছিলো না।

webnewsdesign.com

এরই মধ্যে উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিগ সংগঠনের উদ্দোক্তা আতিকুর রহমানের আহ্বানে সুন্দরখাতা গ্রামের লেবু ইসলাম নামের এক কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে দেন।

ধান কাটা কর্মসূচীতে অংশ নেন স্বেচ্ছস্বেবী সংগনটির অন্যতম সদস্য মেধাবী শিক্ষার্থী মো: আতিকুর রহমান, জাহিদ হাসান বাধন, রাব্বী হাসান, মোস্তাকিন ইসলাম, গোলাপ হোসেন, জিকরুল ইসলাম, সুরুজ ইসলাম, সুমন ইসলাম, কৌশিক ও সেলিম ইসলাম প্রমুখ।

আতিকুর রহমান বলেন, আমাদের এই স্বেচ্ছস্বেবী সংগঠনের সম্মানিত সভাপতি আবু সায়েম সেলিম এর নির্দেশনায় গ্রামের গরীব কৃষকদের ধান ও ভূট্টা সংগ্রহের নির্দেশ দেন।

তিনি আরো বলেন, আমরা কৃষকের জমিতে হাঠু পানিতে জোঁক ,পানি পোঁকা ও অঝোড়ে বৃষ্টিকে ভেদ করে কৃষকের ধান কেটে পৌঁছে দেই। এতে কৃষকের মুখে আমরা তৃপ্তির হাঁসি দেখেছি। এছাড়াও এলাকার কোন গরীব অসহায় কৃষকের যদি শ্রমিকের অভাবে ধান কাটতে না পারে আমাদেরকে অবগত করলেই আমরা ওই কৃষকের জমিতে গিয়ে ধান কেটে দিব স্বেচ্ছা শ্রমে ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ জুন ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(567 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com