বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায় কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস পালন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   রবিবার, ৩১ অক্টোবর ২০২১

তেঁতুলিয়ায় কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস পালন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় কৃষকলীগের উদ্যোগে “কৃষক বাঁচাও, দেশ বাঁচাও” দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার সন্ধ্যায় উপজেলা দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রিয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সভাপতি তাজিরুল ইসলাম তাজু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল হাকিম, কবির হোসাইন প্রমুখ। এ সময় কৃষকলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বিএনপির শাসনামলে সারের দাবিতে পুলিশের গুলিতে ১৮ জন নিরীহ কৃষক প্রাণ হারিয়েছিলেন। কিন্তু কৃষকদের এখন সারের জন্য আন্দোলন করতে হয় না। জাতির জনক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি ও কৃষকবান্ধব সরকারের পক্ষ থেকে আজ লাখ লাখ কৃষক বিনামূল্যে সার-বীজ ও কৃষি উপকরণ পাচ্ছে। কৃষিখাতে প্রতিবছর সরকার কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছেন।

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সারা বাংলাদেশে এ দিবসটি পালনের অংশ হিসেবে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় কৃষকলীগ আজকের এ কর্মসূচি পালন করছে। কৃষকদের জন্য প্রধানমন্ত্রী বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষকের উন্নতিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এ সরকার জনগণের সরকার। কৃষিপণ্য আজ সহজলভ্য হয়েছে। মহামারী করোনাকালীন সময়ে কৃষকের যাতে কোনো ক্ষতি না হয় সেজন্য প্রধানমন্ত্রী বিনা জামানতে কৃষি ঋণ ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

webnewsdesign.com

প্রসঙ্গত, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ অক্টোবর ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com