শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায় জনসমাগম এড়াতে অস্থায়ী বাজার স্থাপন

  |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

তেঁতুলিয়ায় জনসমাগম এড়াতে অস্থায়ী বাজার স্থাপন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি ঃ
পঞ্চগড় তেঁতুলিয়ায় বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে ক্লান্তিহীন পরিশ্রম করে যাচ্ছে তেঁতুলিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। সংক্রামক এ ব্যাধি থেকে উপজেলাবাসীকে ঘরমুখী করতে চলছে নানান প্রচেষ্টা। জনসমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব নির্ধারনে প্রতিটি বাজার ও বাজারের দোকানপাটে চিহ্নিত করা হয়েছে বৃত্তকার ও চতুর্ভুজ চিহ্ন। নিত্য প্রয়োজনীয়ের মধ্যে কাঁচা বাজার ও মাংসের দোকান আলাদা করতে স্থাপন করা হয়েছে অস্থায়ী বাজার। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত চলবে এ অস্থায়ী বাজার।
গত বুধবার দুপুরে উপজেলা সদর, ভজনপুর, শালবাহান ও সিপাইপাড়া বাজারের বিভিন্ন রাস্তার পাশে বসা কাঁচা বাজার ও মাংস ব্যবসায়ীদের জন্য অস্থায়ী বাজার স্থাপন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক। জনসমাগম এড়াতে এসব অস্থায়ী বাজার স্থাপন করা হয় নিকটস্থ প্রাইমারি ও হাইস্কুল মাঠে। তাছাড়া নিয়মিত ভ্রাম্যমান অভিযান অব্যাহত রেখেছেন তিনি। এ অভিযানের ফলে দুপুর একটার মধ্যে উপজেলার বিভিন্ন হাটবাজারের শুধু ঔষুধের দোকান ব্যতিরেকে সব দোকানপাট।
এ ছাড়াও অভিযানের পাশাপাশি জনসচেতনতা চালিয়ে যাচ্ছেন নিয়মিত। এসব অভিযানে সর্বাত্মক সহযোগিতা করছেন মডেল থানা পুলিশ, সেনাবাহিনী, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিকবৃন্দ। এদিক গত একমাসের চলমান ভ্রাম্যমান অভিযানে সরকারি নির্দেশ না মানার দায়ে বিভিন্ন শ্রেণির ব্যক্তিদের অর্থদন্ড করলেও তাদেরকে মাঝে জনসচেতনতা তৈরিতে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক।
শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া এলাকার মহাসড়কের পশ্চিম পার্শ্বে রাস্তায় বাঁশ দিয়ে গ্রামবাসী লকডাউনের ব্যবস্থা করলে এটাকে অবৈধভাবে লকডাউন করার অপচেষ্টা নিন্দনীয় ও দন্ডনীয় অপরাধ বলে গ্রামবাসীকে অবহিত করেন। স্থানীয় প্রশাসনের অনুমতি ব্যতিত যে কোন রাস্তা লকডাউন করা আইনত অপরাধ উল্লেখ করে এরকম ঘটনা পুনরাবৃত্তি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেন।
এদিকে একই ইউনিয়নের পেদিয়াগছ প্রামে প্রবেশমুখে গ্রামবাসীর সচেতনতা মূলক হাত ধৌত করার ব্যবস্থা, মাস্কবিহীন ব্যক্তিকে মাস্ক বিতরণ, যানবাহন প্রবেশের পূর্বে স্প্রে করার ব্যবস্থা উদ্যোগটি তিনি এলাকাবাসীর কাছে এরকম অনুকরণীয় কাজের প্রশংসার সাথে প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাস প্রদান করে এ নির্বাহী কর্মকর্তা। সেই সাথে চলমান অঘোষিত লকডাউনে বেকার হয়ে যাওয়া ঘরবন্ধী মানুষদের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন খাবার।

Facebook Comments
advertisement

Posted ১:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com