শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায় শিক্ষার্থীদের নিয়ে বই পড়া উৎসব

  |   সোমবার, ২৭ জুলাই ২০২০

তেঁতুলিয়ায় শিক্ষার্থীদের নিয়ে বই পড়া উৎসব

রবিউল ইসলাম রতন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা কালীন অবসর সময়কে কার্যকরভাবে ও ফলপ্রসূ ভাবে ব্যবহার এবং স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধু ও স্বাধিকার আন্দোলন সম্পর্কে জ্ঞান অর্জনের লক্ষ্যে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের জন্য “বঙ্গবন্ধুকে পড়ো, বাংলাদেশকে জানো” শীর্ষক বই পড়া উৎসবের আয়োজন করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) অনলাইন জুম অ্যাপসের মাধ্যমে বই পড়া উৎসবের শুভ উদ্বোধন করা হয়। শুভ উদ্বোধন করেন পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

webnewsdesign.com

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়া চীন’ এই তিনটি বিখ্যাত বই উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচিত ৩০০ জন শিক্ষার্থীকে প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের বাড়ীতে পৌছে দেয়া হবে এবং পাঠ শেষে শিক্ষার্থীদের দেয়া বুক রিভিউ মূল্যায়নের মাধ্যমে সেরা রিভিউ প্রদানকারী শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হবে।

অসমাপ্ত আত্মজীবনী

অ্যাপের মাধ্যমে অনলাইনে উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, একাডেমিক সুপারভাইজার সাহেব আলীসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীগণ।

উদ্বোধনকালে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের সৃজনশীল ও উদ্ভাবনী উদ্যোগের প্রশংসা করেন এবং এই উদ্যোগটি পর্যায়ক্রমে জেলার অন্যান্য উপজেলায় বাস্তবায়ন করা হবে বলে জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com