মঙ্গলবার ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেখ কামালের জন্মদিনে

তেঁতুলিয়ায় সাইফুল নার্সারির গাছ উপহার পেল ৬২ পরিবার

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

তেঁতুলিয়ায় সাইফুল নার্সারির গাছ উপহার পেল ৬২ পরিবার

তেঁতুলিয়ায় বৃক্ষরোপন উদ্বুদ্ধ করতে বঙ্গবন্ধু শেখ মুজিবের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিনে আশ্রয়ন প্রকল্পের ৬২ পরিবারকে ৩টি করে ফলদ গাছ বিনামূল্যে উপহার দিল সাইফুল ইসলাম নামের এক নার্সারির মালিক। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাইফুল প্রযুক্তি ও মাতৃ নার্সারীর প্রতিষ্ঠাতা মরহুম হুসেন আলীর স্মরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে বিনামুল্যে এসব গাছের চারা বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। বিশেষ অতিথি হিসেবে ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, ত্রাণ বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন কথা সাহিত্যিক প্রভাষক হাফিজ উদ্দিন, শিক্ষা ও পরিবেশকর্মী মাহমুদুল ইসলাম মামুন ও সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

সাইফুল নার্সারির স্বত্ত¡াধিকারী বলেন, আগস্ট মানেই শোকাবহ মাস। সেই শোকাবহ মাসের আজ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী। আমার মরহুম বাবার স্মরণে প্রতি বছরই এই দিনে বিনামূল্যে গাছ বিতরণ করে থাকি। তারই ধারাবাহিকতায় বাবার স্মরণে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ৬২টি পরিবারের মাঝে ৩টি করে উন্নতজাতের আম, জলপাই ও পেয়েরা ফলদ গাছ বিতরণ করলাম।

পরিবেশকর্মী মাহমুদুল ইসলাম মামুন বলেন, তিরনইহাট ইউনিয়নের ঠুনঠুনিয়া গ্রামের হুসেন আলী একজন বিজ্ঞান মনস্ক ও বৃক্ষ প্রেমিক মানুষ ছিলেন। তিনি সত্য পাগল হিসেবে এ অঞ্চলে পরিচিত। তার হাতে গড়া সাইফুল প্রযুক্তি ও মাতৃ নার্সারি। বৈজ্ঞানিক ধ্যান-ধারণা নিয়ে নার্সারির জন্য গাছ সংগ্রহ, পরিচর্যা ও গাছের চারা তৈরি করতেন। তার বাগানে প্রচুর দেশি-বিদেশীসহ উন্নতজাতের চারা রয়েছে। শোকাবহ মাসে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিনে আশ্রয়নের ৬২ পরিবারকে ৩টি করে গাছ বিতরণ সত্যিই অসাধারণ উদ্যোগ।

webnewsdesign.com

উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, সাইফুল নার্সারির প্রতিষ্ঠাতা হুসেন আলীর স্মরণে শোকাবহ মাসে বঙ্গবন্ধু জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিনে বিনামূল্যে গাছের চারা বিতরন মহৎ উদ্যোগ। এ উদ্যোগকে ধন্যবাদ জানাই।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(565 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com