বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায় ৩৮৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল, চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   সোমবার, ১৮ অক্টোবর ২০২১

তেঁতুলিয়ায়  ৩৮৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল, চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। দ্বিতীয় ধাপে এ নির্বাচনে উপজেলার সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩জন, সাধারণ সদস্য ৯৬১ ও মহিলা সংরক্ষিত সদস্য পদে ৯২জন মোট ৩৮৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রবিবার (১৭ অক্টোবর) বিকেলে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে উপজেলার ৩ জন নির্বাচন রির্টানিং কর্মকর্তার কাছে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দেন।

উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনের চেয়ারম্যান পদে বাংলাবান্ধা ইউনিয়নে বাংলাবান্ধা ইউনিয়নে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন । এদের মধ্যে আওয়ামলীগ দলীয় প্রার্থী মাহবুবুর রহমান মিলন। আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কুদরত-ই খুদা মিলন। এই ইউনিয়নে বিএনপি সমর্থিত রাসেদ আলী মনোনয়ন পত্র দাখিল করেছেন ।

২ নং তিরনইহাট ইউনিয়নে ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন । এদের মধ্যে আ’লীগের প্রার্থী দানিয়েল হোসাইন । এই ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী ১ জন আনোয়ার হোসেন খোকন । জাকের পার্টির ১ ও বিএনপি সমর্থিত ১ জন প্রার্থী রয়েছেন।

webnewsdesign.com

৩ নং তেতুলিয়া ইউনিয়নে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন । এদের মধ্যে আ’লীগ প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী, বিদ্রোহী প্রার্থী ইনছান আলী শ্রমিক লীগের নেতা। এদের মধ্যে বিএনপি সমর্থিত শাহাদত হোসেন রঞ্জু এবং জামায়াত সমর্থিত ১ জন প্রার্থী রয়েছেন ।

৪নং শালবাহান ইউনিয়নে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এদের মধ্যে আ’লীগ প্রার্থী আশরাফুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ-১ জন ও স্বতন্ত্র ২ রয়েছেন।

৫ নং বুড়াবুড়ি ইউনিয়নে ৮ জন মনোনয়ন দাখিল করেছেন । এদের মধ্যে আ’লীগের প্রার্থী শেখ কামাল । তার ভাই আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান কামু । এ ইউনিয়নে আ’লীগের আরও দুইজন প্রার্থী রয়েছেন । তারা হলেন বাদশা সোলাইমান এবং তারেকুজ্জামান তারেক। এছাড়া জাকের পাটি-১, ইসলামী আন্দোলন বাংলাদেশ¿-১, বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী-১ ।

৬ নং ভজনপুর ইউনিয়নে ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আওয়ামীলীগের প্রার্থী হারুন অর রশিদ লিটন । এই ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী ইমদাদুল হক । বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ২ জন । ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ১ ।

৭ নং দেবনগর ইউনিয়নে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন । আওয়ামীলীগ প্রার্থী আবুল কালাম আজাদ (ডাবলু) । এই ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সলেমান আলী এবং তরিকুল ইসলাম স্থানীয় আওয়ামীলীগ নেতা । এই ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ১ জন ।

এদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে বাংলাবান্ধা ইউনিয়নে ১৫ জন, তিরনইহাটে ১৩ জন, তেতুঁলিয়ায় ১৪ জন, শালবাহানে ১২ জন, বুড়াবুড়িতে ১১ জন, ভজনপুরে ১৫ জন এবং দেবনগড়ে ১২ জন সহ মোট ৯২ জন।

সাধারণ সদস্য পদে বাংলাবান্ধা ইউনিয়নে ৩৮ জন, তিরনইহাটে ৪০ জন, তেতুঁলিয়ায় ৪০ জন, শালবাহানে ৩৪ জন, বুড়াবুড়িতে ৩৫ জন, ভজনপুরে ৩৪ জন এবং দেবনগড়ে ৪০ জনসহ মোট ২৬১ জন।

বাংলাবান্ধা ও তিরনইহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, তেতুঁলিয়া ও শালবাহান ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম এবং বুড়াবুড়ি, ভজনপুর ও দেবনগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা আলী হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com