সোমবার ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আগামীকাল তেঁতুলিয়া উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

  |   বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

আগামীকাল তেঁতুলিয়া উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

বিশেষ প্রতিনিধি :
দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হতে যাচ্ছে তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামীকাল ১৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার নারী শিক্ষাখ্যাত কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠিত হবে এই ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক (এমপি)। আর উদ্বোধক হিসাবে থাকবেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

সম্মেলন ঘিরে চলছে নানান গুঞ্জন ও একে অপরের মধ্যে রাজনৈতিক বিশ্লেষণ। কে হবে এবার শীর্ষ পদে সভাপতি ও সাধারণ সম্পাদক। একযুগ ধরে সভাপতি পদে রয়েছেন বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল ও সাধারণ সম্পাদক পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। এ দুজনই কী আসছে আবার? নাকি নতুন মুখ। এ নিয়ে তবে সম্ভাব্য পদে কয়েকজনের নাম শোনা গেলেও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু এবার কোন পদে প্রার্থী হবেন, এটা জানা যায়নি।

ইতিমধ্যে উপজেলার ৭টি ইউনিয়নসহ ৬৩টি ওয়ার্ডে পুরাতন কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। শেষ মূহুর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। কমিটিতে স্থান পেতে তদবিরের পাশাপাশি বেশ কয়েকজন নেতাকর্মীর আবেদন জমা পড়েছে সম্মেলন প্রস্তুতি কমিটির কাছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য চলছে নেতাদের বিশেষ দৌঁড়ঝাপ। জানা গেছে, বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরদার আফতাব উদ্দিন সভাপতি পদ চাইছেন।

সম্পাদকের পদ চাইছেন সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন। এ পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে আব্দুর রাজ্জাকের নামও শোনা যাচ্ছে। তবে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু সম্পাদক পদের জন্য পুনরায় মনোনয়ন চাইবেন নাকি সভাপতি পদের জন্য প্রার্থী হবেন এ বিষয়ে এখনো তিনি কোন ঘোষণা দেননি। তবে অনেক নেতাকর্মীরা চাচ্ছেন তিনি সভাপতি পদে প্রার্থী হয়ে পদটি অলঙ্কিত করুক।

webnewsdesign.com

সম্মেলন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল জানান,‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ীই নতুন কমিটি গঠন করা হবে। যোগ্য, সৎ ও পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তিই কমিটিতে স্থান পাবেন। অনুপ্রবেশকারী ও হাইব্রিড নামক ব্যক্তিদের কমিটিতে কোন ঠাঁই দেয়া হবে না।’

তেঁতুলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু বলেন, আগামী ১৪ নভেম্বর দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সালের শেষের দিকে এ উপজেলায় অনুষ্ঠিত হয় সর্বশেষ সম্মেলন। সম্মেলনে মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলকে সভাপতি ও কাজী মাহামুদুর রহমান ডাবলুকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

এসকে/প্রথম দৃষ্টি/২০১৯

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৩ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com