শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষদের অনুরোধে দলীয় নমিনেশন কিনলেন -মাসুদ করিম

পঞ্চগড় প্রতিনিধি   |   শনিবার, ০২ অক্টোবর ২০২১

দলীয় নেতাকর্মী  ও সাধারণ মানুষদের অনুরোধে দলীয় নমিনেশন কিনলেন -মাসুদ করিম

দ্বিতীয় ধাপে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৩নং সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোয়নের জন্য (নৌকা) দলীয় মনোনয়ন পত্র গ্রহণ করলেন
ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক ছাত্রনেতা মাসুদ করিম সিদ্দিকী৷

আজ শনিবার (২ অক্টোবর ) দুপুরে তেঁতুলিয়া আ’লীগের দলীয় কার্যাল থেকে দলীয় মনোনয়ন (নৌকা প্রতীকের) জন্য মনোনয়ন পত্র গ্রহন করেন তিনি। মাসুদ করিম সিদ্দিকী বাংলাদেশ ছাত্রলীগ তেঁতুলিয়া উপজেলা শাখার সাবেক সফল সভাপতি।

তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন ঘিরে
তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যশা চেয়ে ইতিমধ্যে সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রত্যন্ত অঞ্চলে ছুটে বেড়াচ্ছেন। শুনছেন ভোটারদের চাওয়া পাওয়া ও আশার কথা। তিনি ইতিমধ্যে বিভিন্ন এলাকায় পোস্টার,প্রচারণা ও উঠান বৈঠকও শুরু করেছন। তবে অন্য সব প্রার্থীর চেয়ে জনপ্রিতায় সবার চেয়ে এগিয়ে আছেন ছাত্রনেতা মাসুদ করিম সিদ্দিকী ।

webnewsdesign.com

জানা যায়, সাবেক এ ছাত্রনেতা ১৯৯৮-২০১২ সাল পর্যন্ত টানা দুবার সফল ভাবে দায়িত্ব পালন করেছেন । বিশেষ করে ওয়ান ইলেভেনে বিশেষ ভূমিকা পালন করেন সাবেক এ ছাত্রনেতা। যখন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারে।,ঠিক সেই দুঃসময়ে সাবেক এই ছাত্রলীগ নেতা তেঁতুলিয়া থেকেই বঙ্গবন্ধুর কন্যার মুক্তির দাবিতে প্রতিবাদের ঝড় তুলে ব্যাপক ভূমিকা রাখেন।

দুইবারের দায়িত্ব পালন করা সেই মাসুদ করিম সিদ্দিকী এবার তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী। একজন আদর্শ, নীতিবান, পরোপকারী,আধুনিক প্রযুক্তি যুগে দায়িত্বশীল তরুণ হিসেবে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে মাসুদ করিম সিদ্দিকীকে দেখতে চায়,সাধারণ ভোটাররা।

সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে রয়েছে সর্ব গ্রহণযোগ্যতার তারুণ্য নির্ভর নেতৃত্বের সমর্থন। দলের অধিকাংশই নেতাকর্মীরা থেকে শুরু করে সাধারণ ভোটাররা সবাই চাচ্ছেন তেঁতুলিয়ার সদর ইউনিয়নকে উন্নয়ন ও মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে এই মুহুর্তে সৎ,নিষ্ঠাবান,দায়িত্বশীল একজন চেয়ারম্যান প্রয়োজন। শিক্ষিত তরুণরাও চাচ্ছেন সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মাসুদ করিম সিদ্দিকী যোগ্য। অতীতের সকল রেকর্ড হিসেবে ক্লিন ইমেজ সেবা ও নেতৃত্ব তার মধ্যেই রয়েছে। দল আর সাধারণ মানুষের পাশে থাকতে ত্যাগ করতে হয়েছে স্বপ্নের আমেরিকার জীবন যাপন। পরে তিনি মানুষের দূরদর্শা আর কষ্ট দেখে আবাও নিজ জন্মস্থান তেঁতুলয়ায় ফিরে এসেছেন। বিলাশ ব্যয়হুল জীবন যাপন ছেড়ে এই নেতা এখন প্রতিদিন ছুটছেন মানুষের বিপদে আপদে৷

যেখানে থাকতে পারতেন পরম আরাম-আয়েশের জীবনে। কিন্তু তেঁতুলিয়া মানুষের প্রতি ভলবাসা আর দলের প্রতি নিবির ভালোবাসা,আওয়ামীলীগের ধারক বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির তরুণদের প্রতি আস্থার হাল ধরতে চান দেশের অন্যান্য দেশ ও দল প্রেমিক তরুণদের মতোই।

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইতিমধ্যে শুরু হয়েছে নানান গুঞ্জন। কে হবে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আর কে হবে নৌকার মাঝি। গুঞ্জনেই সর্বাধিক আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক ছাত্রনেতা মাসুদ করিম সিদ্দিকী। গেল স্থানীয় সরকারের উপজেলা চেয়াম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষনা দিলে নেতাকর্মীদের মধ্যে আশা সঞ্চার তৈরি করে ছিলেন। এবার তিনি সেই আশার ফুল ফোটাতে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হচ্ছেন।

মাসুদ করিম সিদ্দিকী বলেন,আমি ছোট থেকে তেঁতুলিয়ার ধূলোবালিতে বড় হয়েছি। আমি আমার তেঁতুলিয়া সদর ইউনিয়ন মানুষের কষ্ট বুঝি। আমি তাদের বিপদে আপদে ছুটে গিয়ে দেখেছি তারা কত কষ্ট করে জীবন যাপন করছল। তারা সরকারী সহযোগিতা তেমন পায় না। আমি চেয়ারম্যান প্রার্থী হবো এটা নিজেও কোনদিন ভাবিনি আমার ইউনিয়নের মানুষের দাবী আমি যেন চেয়ারম্যান পদে ভোট করি। তাদের পাশে দাঁড়াই, তাই দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগনের অনুরোধে তাদের স্বপ্ন পূরণে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের দলী মনোনয়ন প্রত্যাশী হয়ে আজকে দলীয় মনোনয়ন গ্রহণ করেছি। দেশরত্ন শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতীক দিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করার সুযোগ দেয় তাহলে আমি বিপুল ভোটে জয়লাভ করবো এবং সরকারের উন্নয়ন অব্যহত রাখার চেষ্টা করবো।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলে জানা গেছে। তবে পঞ্চগড়ে তেতুঁলিয়া উপজেলার ৭ ইউপিতে ব্যালটের মাধ্যেমে ভোট গ্রহন করা হবে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৬ পূর্বাহ্ণ | শনিবার, ০২ অক্টোবর ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com