রবিবার ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দিনাজপুরে ২শ শিশুর মাঝে খাবার বিতরণ করেছে এ.এইচ.সি ফাউন্ডেশন

  |   সোমবার, ০৩ আগস্ট ২০২০

দিনাজপুরে ২শ শিশুর মাঝে খাবার বিতরণ করেছে এ.এইচ.সি ফাউন্ডেশন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ২শ অসহায় গরীব শিশুদের মাঝে খাবার বিতরণ করে ঈদের আনন্দ ভাগাভগি করে নিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে দিনাজপুর শহরের সুহহারী রহমতপাড়া এলাকার সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে দুপুরের খাবার বিতরণ করে এরাইজ ফর চাইল্ড ফাউন্ডেশনের “প্রজেক্ট আমরা” এর সদস্যরা।


প্রজেক্ট আমরা’র সদস্যরা জনান, আমরা চেয়েছি এই করোনা কালে যেসব পরিবার কুরবানি দিতে পারেনি সেসব পরিবারের শিশুদের একবেলা ভালোভাবে খাওয়াতে। সেই লক্ষ্যে আমরা প্রত্যেকে নিজেদের কুরবানির কিছু মাংস আলাদা করে রেখেছিলাম। আজ আমরা নিজেরাই রান্না করে এই এলাকার সুবিধা বঞ্চিত ২শ শিশুর খাওয়ার ব্যবস্থা করেছি।


এরাইজ ফর চাইল্ড ফাউন্ডেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি চৌধুরী মাহাদির মুকাদ্দাস জানালেন, সারা বাংলাদেশে এই সংগঠনের অনেকগুলো টিম কাজ করছে । এরই অংশ হিসেবে দিনাজপুর জেলায় “প্রজেক্ট আমরা” তে ২৫জনের একটি স্বেচ্ছাসেবী দল রয়েছে। যারা আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে কাজ করছে।

webnewsdesign.com


এই সংগঠনের সাধারণ সম্পাদক দিনাজপুর সরকারি গার্লস স্কুলে ৯ম শ্রেণীর শিক্ষার্থী জেবা তাসনিন আরো জানান, এই ফাউন্ডেশনের আওতায় আমরা দিনাজপুর জেলার ৮০জন সুবিধা বঞ্চিত শিশুর চাইল্ড স্পসরশিপ বহন করছি। যার মাধ্যমে প্রতি মাসে এসব শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা প্রদান করা হয়।


এরাইজ ফেল্প ফর চাইল্ড ফাউন্ডেশন এর দিনাজপুর জেলা শাখার প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: ইসতিয়াক ইসলাম জনান, এই সংগঠনটি বাংলাদেশের ৩৮টি জেলায় তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে সাতক্ষীর জেলার ক্ষুদ্র কুটির শিল্পের পণ্য বিপনণ ও বয়প্রাপ্ত কিশোরী মেয়েদের স্যানেটারি ন্যাপকিন ও জিঙ্ক ট্যাবলেট বিতরণ অন্যতম। এছাড়াও গাজীপুর জেলার রেষ্টুরেন্ট ও হোটেলের বেচে যাওয়া খাবার সংগ্রহ করে অসহায় মানুষের মাঝে বিতরণ করার কাজও করে এই সংগঠনের স্বেচ্ছাসেবকেরা।


আজ খাবার বিতরণ অনুষ্ঠানে এরাইজ ফর চাইল্ড ফাউন্ডেশন এর সহকারি প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহনাজ রায়হান সাম্মী সহ দলের স্বেচ্ছাসেবক সদস্য ফাহিমা ফেরোজ রাফা, ফাহিমা ফেরোজ নাভা, সাদমান জাওয়াদ প্রমূখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ অপরাহ্ণ | সোমবার, ০৩ আগস্ট ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com