বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দেশের সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব চিকিৎসকরা -রমেশ চন্দ্র সেন

  |   মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

দেশের সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব চিকিৎসকরা -রমেশ চন্দ্র সেন

ঠাকুরগাঁও প্রতিনিধি :  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বর্তমান অবস্থায় পুলিশ-প্রশাসনের পাশাপাশি চিকিৎসকদের ভূমিকা প্রশংসনীয়। তারা দিনরাত পরিশ্রম করছেন। দেশের সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব চিকিৎসকরা। এদের আমরা কোনভাবেই হারাতে চাইনা। সরকারসহ সবাই মিলে আমরা কাজ করছি, এভাবেই আমরা একজোট হয়ে কাজ করলে বাংলাদেশকে করোনাভাইরাস মুক্ত করা সম্ভব।

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন সভাকক্ষে চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এরআগে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন হাসপাতাল পরিদর্শন করেন এবং রোগীদের সাথে কথা বলেন।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, এশিয়া মহাদেশের মধ্যে পাকিস্তান, ভারত ও বাংলাদেশে করোনাভাইরাসের প্রভাব অনেক কম। এসব দেশে মানুষের সংখ্যা অনেক কিন্তু, কিন্তু আক্রান্তের সংখ্যা কম। আক্রান্তের সংখ্যা কম হওয়ার পেছনে লকডাউন। ঠিক তেমনি বাংলাদেশে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন না দিতেন তাহলে অসংখ্য মানুষ এই মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হতো। সরকার সঠিক সময়ে সঠিক প্রদক্ষেপ নিয়েছে।

ইউরোপীয় দেশগুলোর খুবই খারাপ অবস্থা, এরমধ্যে যুক্তরাষ্ট্র ক্ষমতাশালী একটি দেশ, সেই যুক্তরাষ্ট্র এখন করোনাভাইরাসের ছোবলে মৃত্যু সংখ্যায় প্রথম, দ্বিতীয় ইতালি।

রমেশ সেন বলেন, বাংলাদেশের মধ্যে রংপুর বিভাগ অনেক ভাল আছে। এ বিভাগে সেভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েনি, এর কারণ হলো মানুষ সরকারের নির্দেশনাগুলো মেনে চলছে। এরমধ্যে ঠাকুরগাঁও জেলাও এখন পর্যন্ত সুরক্ষিত আছে। এজন্য আমরা সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি।

কিভাবে মানুষের সেবা করা যায় সেদিক লক্ষ্য রেখে চিকিৎসকদের কাজ করতে হবে। যাতে কোন মানুষ যেন অভিযোগ না করে সে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়েছে। ঠাকুরগাঁও জেলা যেন করোনাভাইরাস থেকে মুক্ত থাকে সেজন্য চিকিৎসকদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য অনুরোধ করেন সাংসদ রমেশ চন্দ্র সেন।

বাংলাদেশের সকল মানুষকে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ ঘরে থাকার পরামর্শ দেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এ সভায় সিভিল সার্জন ডা: মাহফুজুর রহমান সরকার, হাসপাতালের তত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ চপল, মেডিসিন বিশেষজ্ঞ ডা: তোজাম্মেল হক, শিশু বিশেষজ্ঞ ডা: শাহজাহান নেওয়াজ, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments
advertisement

Posted ৪:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com