বৃহস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দৌলতপুরে ২’শত কর্মহীনদের মাঝে ৩ বন্ধুর ভালবাসার উপহার বিতরণ

  |   সোমবার, ২০ এপ্রিল ২০২০

দৌলতপুরে ২’শত কর্মহীনদের মাঝে ৩ বন্ধুর ভালবাসার উপহার বিতরণ

দৌলতপুর(কুষ্টিয়া) প্রতিনিধিঃ


বর্তমানে করোনার কারণে মানুষ বেকার হয়ে পড়েছে। অসহায় হয়ে পড়েছে অনেক দরিদ্র মানুষ। দৌলতপুর উপজেলার প্রশাসন ও পুলিশ প্রশাসন চেষ্টা করছে এসব মানুষের মাঝে ত্রাণ সহায়তা দেয়ার জন্য। প্রশাসনের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংগঠন এসব অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। এমনই তিন বন্ধু যথাক্রমে আমজাদ হোসেন(ডাবলু), বুলবুল আহমেদ বকুল ও শফিউল ইসলাম শফি। তারা দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে দরিদ্র অসহায় ও কর্মহীন বেকারদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করে আসছেন ভালবাসার উপহার সামগ্রী।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার সময় ফিলিপনগর কবিরাজপাড়া, ইসলামপুর, পশ্চিম-দক্ষিন ফিলিপনগর,ভাঙ্গাপাড়া, দারোগার মোড়সহ বিভিন্ন গ্রামে ভালবাসার উপহার হিসাবে ২০০ জন অস্বচ্ছল কর্মহীন পরিবারের মাঝে চাউল ,ডাউল, তেল, আলু ও সাবান বিতরন করা হয়।
দেশের এই ক্রান্তি লগ্নে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া ব্যক্তিদের সম্পর্কে না বললেই নয়। শফিউল ইসলাম এর জন্মস্থান ফিলিপনগরে হলেও ব্যবসার সুবাদে দীর্ঘদিন ইংল্যান্ডে অবস্থান করলেও নাড়ির টানে এলাকার অ-স্বচ্ছল পরিবারের মাঝে তার সাহায্যের হাত চলমান আছে তিনি একজন বিশিষ্ট ব্যাবসায়ী,সমাজ সেবক ও সমাজের সর্বোচ্চ ব্যাক্তিদের সাথে তার উঠাবসা এমনকি শেখ পরিবারের সাথে ও তার ঘনিষ্ঠ সুসম্পর্ক রয়েছে।

ফিলিপনগর এলাকায় জন্ম নেওয়া গরীবের বন্ধু মৃত আবুল হোসেন কবিরাজ এর ছেলে মোঃ আমজাদ হোসেন ডাবলু কবিরাজ মার্কেটিং এম বি এ পাশ করে চাকুরীর সুবাদে ঢাকাতে বসবাস করেন, তিনি জাপানের একটি বহুজাতিক কোম্পানি কানসাই নেরোল্যাক পেইন্টস এর ডেপুটি ম্যানেজার সেলস্ হিসাবে ঢাকাতে কর্মরত আছেন।

ঢাকাতে বসবাস করলেও গ্রামের মানুষের সাথে নিবিড় সম্পর্ক। বিভিন্ন সময়ে তিনি অসহায় দুস্থ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেন যেকোন বিপদ আপদে সাহায্য সহযোগীতা করে থাকেন । গরীবের মুখে ঈদের হাসি ফোটাতে প্রতি রোজার ঈদে বিভিন্ন উপহার সামগ্রী বিতরন করে থাকেন।
বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে তিনি অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। মসজিদ ঈদগাহ গোরস্থানের উন্নয়নমূলক কাজে জোরালো ভূমিকা পালন করেন, এমনকি মসজিদ এবং ঈদগাহের হিসাব স্বচ্ছতার ব্যাপারে সামাজিক আন্দোলন গড়ে তোলে মসজিদ এবং ঈদগাহের আয় ব্যায়ের হিসাবে স্বচ্ছতা এবং জবাব দিহিতার মধ্যে আনতে সক্ষম হয়েছেন।

ফিলিপনগর এলাকায় জন্ম নেওয়া হাজি খাদিমূল হক এর ছেলে বুলবুল আহমেদ বকুল ফিলিপ নগর মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন, ছাত্রজীবন শেষ করে ঢাকায় একটি নামী দামী কোম্পানীতে কর্মরত আছেন তিনি নেক্্রট ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাঃ লিঃ এর পরিচালক হিসাবে দীর্ঘদিন ঢাকায় অবস্থান করলেও এলাকার অ-স্বচ্ছল পরিবারের মাঝে আর্থিক সহায়তা ও বেকার ছেলেদের কর্মসংস্থানের ব্যাবস্থা করে আসছেন।

এসময় কবিরাজ পাড়ার সুবিধাভোগী বয়োবৃদ্ধা ইয়াতন খাতুন ও ইসলামপুর এলাকার রফেজা খাতুন উপহার পেয়ে আবেগ আপ্লুত হয়ে উপহার প্রদান কারীদের জন্য আল্লাহর নিকট হাত তুলে দোয়া করে বলেন আমাদের এই দুর্দিনে আপনারা পাশে দাড়িয়েছেন আল্লাহ আপনাদের সুস্থ রাখুক এবং আরো সহযোগীতা করার তৌফিক দান করুক।

তিন বন্ধু সংবাদ কর্মীদের জানান আল্লাহ আমাদের সুস্থ রাখলে এলাকার অ-স্বচ্ছল পরিবারের মাঝে আর্থিক সহায়তা ও ভালবাসার উপহার চলমান থাকবে ইনশাআল্লাহ।

দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড.আ.কা.ম সরওয়ার জাহান বাদশা তিন বন্ধুর এই মহতি উদ্দোগকে সাধুবাদ জানিয়ে বলেন, দেশের এই মহামারিকালে সরকারের পাশাপাশি সমাজের আরো বিত্তবানরা যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন তবে একটি মনিুষও অনাহারে অর্ধাহারে থাকতে হবেনা

Facebook Comments
advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | সোমবার, ২০ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com