শনিবার ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দ্বীন ইসলামের চিকিৎসার জন্য পাশে দাড়ালো “তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি”

প্রথম দৃষ্টি ডেস্ক :   |   শুক্রবার, ২১ মে ২০২১

দ্বীন ইসলামের চিকিৎসার জন্য পাশে দাড়ালো “তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি”

মানবিক বিপর্যয়ে কেউ না কেউ হাল ধরে মানবতার নৌকার, যুদ্ধ করে বিশাল সাগরে তুফানি ডেউয়ের সাথে এবং অবশেষে পাড়ি জমায় কূলে। তখন শান্তির পরশে প্রশান্তির অতল থেকে উত্তলিত হয় মানবতার পতাকা। মানবিক কাজে সকলের কম বেশি আগ্রহ রয়েছে, সুযোগ পেলে সবাই কম বেশি মানবিক কাজে আত্মনিয়োগ করে। মানবিক কাজে আনন্দ থাকে, প্রশান্তি থাকে, থাকে সকলের ভালোবাসা, সমর্থন ও উৎসাহ। আর তাই মানবিক কাজগুলো সবসময় হয় অপ্রতিরোধ্য। খুলনা জেলার, তেরখাদা উপজেলার সামাজিক সেচ্ছাসেবী সংগঠন “তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি ” সেইরকম একটি অপ্রতিরোধ্য মানবিক সংগঠন হিসাবে দৃশ্যমান উদাহরণ।

মানুষের কল্যানে নিয়মিত নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনের সদস্য ও কর্মীরা। তারই ধারাবাহিকতায় মাস খানেক আগে উপজেলার পানতিতা গ্রামের অসহায় সম্বলহীন ইমদাদ মল্লিক কে এই সংগঠনের পক্ষ থেকে জীবিকা নির্বাহের জন্য একটি ভ্যান উপহার দেওয়া হয়। সাম্প্রতি তেরখাদা উপজেলার আটলিয়া গ্রামের অসহায়, প্রতিবন্ধী এম এম দ্বীন ইসলাম একটি সড়ক দূর্ঘটনার কবলে পড়ে চরম মানবিক সাহায্যহীনতায় ভুগছিলেন। এ সময় “তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি” এর উদ্যোগে ও আর্থিক সহযোগিতায় দ্বীন ইসলাম কে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা প্রকৌশলী লস্কর ইসতিয়াক আহমেদ(লিমন) এর সাথে কথা বললে তিন বলেন মানবিক কাজে আমাদের আগ্রহ ও গুরুত্ব সর্বাধিক। সংগঠনের সদস্য ও কর্মীরা দ্বীন ইসলামের ব্যাপারে জানার পরই কয়েক ঘন্টার ব্যবধানে হাসপতালে তার সাথে দেখা করে ও ডাক্তারের সাথে তার চিকিৎসার ব্যপারে পরামর্শ করে এবং ঐ রাতেই তাকে প্রয়োজনীয় ওষুধ ও ইনজেকশন কিনে দিয়ে আসে এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরদিন তাকে খুলনা নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয় ও প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। তিনি আরো বলেন দ্বীন ইসলাম একদম গরিব ও অসহায় পরিবারের ছেলে, সম্বল বলতে তার একমাত্র মা আছেন তিনিও শারিরীক প্রতিবন্ধী। এরকম একজন অসহায়, সুবিধাবঞ্চিত, শারিরীক প্রতিবন্ধী মানুষের সাহায্যের জন্য আমরা নিজেদের দায়বদ্ধ মনেকরি, তবে এক্ষেত্রে সকলের সম্মিলিত সহযোগিতায় বিকল্প নেই বলে তিনি মনে করেন।

webnewsdesign.com

তিনি তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি এর যে সকল সদস্য ও কর্মী দ্বীন ইসলামের সহযোগিতায় অবদান রেখেছেন সবার প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করেন। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন জাকিয়া খানম, হাবিবা খানম, জুলকার নাইন পলাশ, সজিব আহমেদ, এস কে এম বিপ্লব, রুবেল লস্কর,শেখ রাজু, ইকরাম হোসেন, পিয়াল মুন্সি, নূরনবী, মুরসালাত, চঞ্চল সরদার, সোহাগ লস্কার (১), নাজনীন সুলতানা, সোহাগ লস্কর (২),শেখ একরামুল ও মিলু সরদারের প্রতি। তিনি আরো বলেন অসহায়, প্রতিবন্ধী এই ছেলাটার সহযোগিতার জন্য সবাইকে এগিয়ে আসা প্রয়োজন এ বিষয়ে তিনি সবাইকে যার যার অবস্থান ও সামর্থ্য অনুযায়ী ছেলেটার পাশে দাড়ানোর আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫০ অপরাহ্ণ | শুক্রবার, ২১ মে ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com