রবিবার ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নওগাঁয় এক দিনে সর্বোচ্চ চার ব্যক্তির মৃত্যু

কামাল উদ্দিন টগর, (নওগাঁ )   |   বুধবার, ২৩ জুন ২০২১

নওগাঁয় এক দিনে সর্বোচ্চ চার ব্যক্তির মৃত্যু

নওগাঁয় গত চব্বিশ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ চার ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত এই চার ব্যক্তির বাড়ি নওগাঁ সদর উপজেলায়। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হলো আটষট্টি ব্যক্তির। মঙ্গল বার সকাল আট টা থেকে বুধবার সকাল আট টা পর্যন্ত চব্বিশ ঘন্টায় মৃত্যুর এই ঘটনা ঘটেছে। জেলা প্রশাসক হারুন-অর-রশীদ জেলা সদর এবং নিয়ামতপুর উপজেলায় চলমান কঠোর বিধিনিষেধ আরো সাত দিন বৃদ্ধি করে আগামী ত্রিশ জুন পর্যন্ত বলবৎ করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

নওগাঁ’র ডেপুটি সিভিল সাজন ডাঃ মঞ্জুর-এ-মোশেদ জানিয়েছেন চব্বিশ ঘন্টায় জেলায় দুই শত পঁয়তাল্লিশ ব্যক্তির নমুনা পরীক্ষা করে তিপান্ন ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।নমুনা পরীক্ষাকারীদের মধ্যে নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন দুই শত তেতাল্লিশ ব্যক্তির এবং বগুড়া টিএমএসএস হাসপাতাল ল্যাবে দুই ব্যক্তির। উপজেলা ভিক্তিক করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ছয় জন, রাণীনগর উপজেলায় তিন জন,আত্রাই উপজেলায় বারো জন, মহাদেবপুর উপজেলায় সাত জন, মান্দা উপজেলায় চার জন, বদলগাছি উপজেলায় ছয় জন,পত্নীতলা উপজেলায় একজন,ধামইরহাট উপজেলায় দুই জন, নিয়ামতপুর উপজেলায় তিন জন,সাপাহার উপজেলায় সাত জন এবং পোরশা উপজেলায় দুই জন।শনাক্তের হার একুশ দশমিক তেষট্টি শতাংশ।

জেলায় এ পযন্ত সবো মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো তিন হাজার সাত শত ছত্রিশ জন-এ। এই চব্বিশ ঘন্টায় জেলায় সুস্থ্য হয়েছেন উননব্বই জন এবং সর্বোমোট সুস্থ্য হয়েছেন দুই হাজার পাঁচ শত অট্টোআশি জন।বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা রয়েছে এক হাজার এক শত আট চল্লিশ জন। এদের মধ্যে নওগাঁ দুইশত পঙ্চাশ শর্য্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে এবং জেলার অন্য দশটি হাসপাতালে পঞ্চাশ জন রোগি চিকিৎসা সেবা গ্রহন করছেন।বাঁকী আক্রান্ত রোগিরা চিকিৎসার করে পরামর্শ অনুযায়ী স্ব-স্ব বাড়িতে থেকে চিকিৎসা সেবা গ্রহন করছেন।

webnewsdesign.com

এ সময়ে নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে দুই শত পঁচাশি জনকে এবং এ পর্যন্ত সবর্মোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ছাব্বিশ জনকে।নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে একশত পঁচাত্তর জনকে এবংসর্বোমোট ছাড়পত্র দেয়া হয়েছে বাইশ হাজার আট শত একাত্তর জনকে।বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেনটাইনে রয়েছেন তিন হাজার চার শত সাতান্ন ব্যক্তি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৭ অপরাহ্ণ | বুধবার, ২৩ জুন ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com