সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নতুন রহস্যময় করোনা ভাইরাস নিয়ে উদ্ধেগ বাড়ছে-মেয়র আশরাফুল আলম লিটন

  |   সোমবার, ১৬ মার্চ ২০২০

নতুন রহস্যময় করোনা ভাইরাস নিয়ে উদ্ধেগ বাড়ছে-মেয়র আশরাফুল আলম লিটন

প্রথম দৃষ্টি প্রতিনিধি, বেনাপোলঃ
যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, চীনজুড়ে ছড়িয়ে পড়া রহস্যময় করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বাড়ছে। কয়েকদিন ধরে নতুন এ ভাইরাস সারা বিশ্বের মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে । তাই আমাদের সকলকে আগে নিজেকে নিজেই ভালবাসতে হবে। নিজেকে নিজে ভাল না বাসলে শরীরের যত্ন না নিলে এ সংক্রামক ব্যাধি ও আক্রমন করতে পারে। নিজের পাশাপাশি অন্যকেও সচেতন করে তুলতে হবে। আজ এ ভাইরাসের কারনে সারা পৃথিবীর সাথে সকল দেশের যাতায়াত প্রায় বন্ধের পথে। কথাগুলো বললেন মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মুলক অনুষ্ঠানে মেয়র আশরাফুল আলম লিটন।

সোমবার বেলা ১১ টার সময় বেনাপোল শিশু বন্ধু ক্লাবের আয়োজনে বেনাপোল পৌর মেয়র করোনা ভাইরাস প্রতিরোধে বেনাপোল স্কুল গুলোতে পরিদর্শন করেন। এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মুলক বক্তব্য দেন। স্কুল গুলো হলো মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়, বেনাপোল হাইস্কুল, রেসিডেন্সিয়াল প্রি- ক্যাডেড এন্ড হাইস্কুল, নবদিগন্ত প্রি-ক্যাডেড এন্ড হাইস্কুল।

এসব স্কুলে মেয়র লিটন সংক্ষিপ্ত বক্তব্য বলেন এ ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এলে তো বটেই, হাঁচি কাশি থেকে বাতাসের মাধ্যমেও এ ভাইরাস ছড়াতে পারে। যুক্তরাষ্টের সেন্টার ফর ডিজিস কন্টোল আ্যান্ড প্রিভেনশন বলছে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহানের সি-ফুড বাজারের সঙ্গে যুক্ত। ভাইরাসটি কোন প্রানী থেকে মানুষের মধ্যে স্থানান্তর হয়েছিল বলে ধারনা করা হচ্ছে। জানুয়ারী থেকে উহান বাজার বন্ধ করে দেয়া হয়েছে। তারপরও এ ভাইরাসকে ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। এর অর্থ মানুষ থেকে মনুষের মাঝে এ ভাইরাসটি ছড়িয়ে পড়ছে। তিনি সকলকে পরিস্কার পরিচ্ছন্ন এবং বাড়ির আশে পাশের সকল সদস্যকে পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য স্কুলের ছেলে মেয়েদের নির্দেশনা দেন।

এরপর শিশু বন্ধু ক্লাবের সৌজন্য সকল স্কুলে একটি ভিডিও সচেতনতা মুলক করোনা ভাইরাস প্রতিরোধের ভিডিও প্রদর্শন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার, শিশু বন্ধু ক্লাবের উপদেষ্টা এমদাদুল হক বকুল, সভাপতি আব্দুল্লাহ আল-মামুন।

Facebook Comments
advertisement

Posted ১:৩৩ অপরাহ্ণ | সোমবার, ১৬ মার্চ ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com