মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নেত্রকোনায় আরো ৮ জন করোনায় আক্রান্ত,মোট আক্রান্ত ১৩

  |   মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

নেত্রকোনায় আরো ৮ জন করোনায় আক্রান্ত,মোট আক্রান্ত ১৩

নেত্রকোনা প্রতিনিধি : 

নেত্রকোনায় আরো আট পোশাককর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত পাঁচ দিনের ব্যবধানে মোট তেরো জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে নয়জন পোশাককর্মী, একজন নার্স ও এনজিওকর্মী,একজন বৃদ্ধা,ও একজন বেকার রয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় ওই পোশাককর্মীদের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

নতুন আক্রান্ত রোগীদের বাড়ি বারহাট্টা উপজেলার দেওপুর গ্রামে পাঁচ জন, রিতু আক্তার (২৫),উষা আক্তার (৩৬),বৃষ্টি আক্তার (১৮) জুলহাস মিয়া (৩০), শহিদ মিয়া (৪৮) ও চাঁনপুর গ্রামের রুপসী আক্তার (২০) একজন। তারা প্রত্যেকেই নারায়ণগঞ্জের একটি তৈরি পোশাক কারখানায় কাজ করেন। গত তিন দিন আগে তিনি কর্মস্থল থেকে নিজ বাড়িতে আসেন। এরপর থেকে তার জ্বর, সর্দি, গলা ব্যাথা ও শ্বাসকষ্ট দেখা দিলে গতকাল সোমবার চিকিৎকরা তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় পাঠায়। ওই পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

webnewsdesign.com

এ দিকে, মঙ্গলবার সন্ধ্যায় করোনায় আক্রান্তের খবর পাওয়ার পর পর জেলা প্রশাসনের পক্ষ থেকে দাসপাড়া গ্রামটি লকডাউন করে দেওয়া হয়। অবশ্য সোমবার দুপুর থেকেই জেলা প্রশাসক মঈনউল ইসলাম পুরো জেলাকেই লকডাউন ঘোষণা করেন।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, ‘নেত্রকোনায় নতুন করে আরো আট জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট তেরো জন করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের মধ্যে খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওই সিনিয়র স্টাফ নার্স (২৮) ময়মনসিংহের একটি হাসপাতালে এবং সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের ওই ব্যক্তি (৫০) নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। বাকিরা নিজ বাড়িতেই অবস্থান করছেন। তাদেরকে হাসপাতালে আইসোলেশন কক্ষে আনার ব্যবস্থা করা হচ্ছে।’
নেত্রকোনা সিভিল সার্জন অফিসের ডাক্তার উত্তম কুমার পাল জানান ৩৬ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট ল্যাবে পাঠালে ৬ পোশাক শ্রমিক ও আরো ২ জনের শরীরে করোনা আক্রান্তের বিষয়টি ধরা পরে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com