মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আ.লীগের পাল্টাপাল্টি সম্মেলনে দুই গ্রুপের দুই কমিটি

  |   শনিবার, ১৬ নভেম্বর ২০১৯

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আ.লীগের পাল্টাপাল্টি সম্মেলনে দুই গ্রুপের দুই কমিটি

বিশেষ প্রতিনিধি, পঞ্চগড় : দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ তেঁতুলিয়া উপজেলা শাখার দুই গ্রুপের পাল্টাপাল্টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। একটি অংশ উপজেলা সদরের কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে। অপর অংশ ভজনপুর ডিগ্রি কলেজের সামনে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের পাশে অবস্থান নেয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর নেতৃত্বে একাংশের সম্মেলন গত বৃহস্পতিবার দুপুরে কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের। সম্মেলন উদ্বোধন করার কথা ছিল পঞ্চগড় জেলা আওয়ামী লীগ সভাপতি ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সা’দাত সম্রাট ।

তবে গ্রুপিংয়ের কারণে অতিথিরা সম্মেলনে উপস্থিত হননি বলে জানা যায়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মণ্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির দায়িত্ব পালন করে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, এড. সিদ্দিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সারোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান পল্লব,জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন প্রমুখ।সন্ধ্যার পর সভাপতি পদে মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলকে সভাপতি ও কাজী মাহমুদুর রহমান ডাবলুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়।অনুষ্ঠানে বিশেষ অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন।গত কমিটিতেও তারা একই পদে দায়িত্ব পালন করেন।

webnewsdesign.com

অপর অংশের উপজেলার ভজনপুর ডিগ্রি কলেজের সামনে আওয়ামী লীগ নেতা ও বাংলাবান্ধা ইউপির সাবেক চেয়ারম্যান নায়বুল ইসলামের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ফরিদা আখতার হীরা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সদস্য মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, ভজনপুর ইউপির সাবেক চেয়ারম্যার ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহমান,কৃষক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা আলীমুজ্জামান রাজি। পরে নায়বুল ইসলামকে সভাপতি ও ইমদাদুল হককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

একইভাবে ১১ বছর আগে দলের দুই অংশ দুটি কাউন্সিল করেছিল। বিভক্ত দুটি অংশকে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক একসঙ্গে করতে পারেনি। দুটি অংশের নেতাকর্মীরা একাধিকবার জেলা আওয়ামী লীগ সভাপতি ও রেলপথ মন্ত্রী এড. নুরুল ইসলাম সুজনের মাধ্যমে সমঝোতার চেষ্টা করলেও তিনি উল্লেখযোগ্য কোনো উদ্যোগ গ্রহণ করেননি। ফলে দুই ভাগে বিভক্ত উপজেলা আওয়ামী লীগ আবারো থেকেই গেল।তবে এখন পর্যন্ত কোনো কমিটিকে জেলা আওয়ামীলীগ অনুমোদন দেয়নি বলে জানা গেছে।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু জানান, তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়সহ ৬৩টি ওয়ার্ডে প্রকৃত আওয়ামী লীগের কর্মীদের নিয়ে কমিটি করা হয়েছে এবং সবার সম্মতিক্রমে।

দুই কমিটি প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, তেঁতুলিয়ায় যে দুটি কমিটি হয়েছে তা অবৈধভাবে হয়েছে। দুটি পক্ষ আলাদাভাবে সম্মেলন করায় আমরা সম্মেলন স্থগিত ঘোষণা করি। তবে তারপরও তারা কমিটি গঠন করে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ নভেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com