সোমবার ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পঞ্চগড়ে এক নারী সহ ৪ জনের করোনা সনাক্তঃ মোট সনাক্ত ১৯ জন,

  |   শুক্রবার, ১৫ মে ২০২০

পঞ্চগড়ে এক নারী সহ ৪ জনের করোনা সনাক্তঃ মোট সনাক্ত ১৯ জন,

পঞ্চগড়ঃ পঞ্চগড়ে নমুনা সংগ্রহের পরীক্ষার পর এক নারী সহ আরও ৪ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে । এদের মধ্যে তেঁতুলিয়া উপজেলার ১ জন ও দেবীগঞ্জ উপজেলার ৩ জন। এদিকে তেঁতুলিয়া উপজেলার ৪ জন, বোদার ১ জন ও দেবীগঞ্জের ২ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তারা নিজ বাড়িতে আছেন। তেঁতুলিয়া উপজেলার আক্রান্ত একজনের বাড়ি দেবনগড় ইউনিয়নের গ্রামে কামাত পাড়া এবং তার বয়স ৩৮ বছর এবং দেবীগঞ্জ উপজেলার আক্রান্তদের একজনের বাড়ি টেপ্রীগঞ্জ ইউনিয়নের বাবু পাড়া,তার বয়স ২৫ ও অপর ২ জনের বাড়ি চিলাহাটি ইউনিয়নের শেখবাধা গ্রামে। এ নিয়ে করোনা ভাইরাসের সনাক্ত রোগীর সংখ্যা দাড়ালো ১৯ জনে।

শুক্রবার (১৫ মে ) রাতে ৪ ব্যাক্তির করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ।

এদিকে তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা ও দেবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, ঢাকা থেকে ফেরার পর আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছিল। তবে করোনা সনাক্ত হওয়ার রির্পোট পাওয়ার পরপরই করোনা আক্রান্ত হওয়া ব্যক্তির বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি বাড়তি সতর্কতার জন্য লকডাউন করে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানা যায়, করোনায় সনাক্ত হওয়া তেঁতুলিয়া উপজেলার ব্যাক্তি একজন গার্মেন্টস কর্মী। সে বর্তমানে নিজ বাড়িতে রয়েছে। এ উপজেলার আক্রান্ত ব্যক্তি গত ৭ মে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জের আক্রান্ত ব্যাক্তি ১২ মে ঢাকা আসে। সে ঢাকার একটি কার শো-রুমের বয় ছিল। উপজেলার আক্রান্ত অপর ২ জন গত ৩০ এপ্রিল ঢাকার কামরাঙ্গীর চড় থেকে নিজ গ্রামের বাড়িতে আসে। ১৩ মে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে আজ ১৫ মে ওই ব্যক্তির নমুনার রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ব্যক্তির করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করে আরো জানান, এ পর্যন্ত পঞ্চগড় জেলায় মোট ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে তেঁতুলিয়া উপজেলার ১ জন ও দেবীগঞ্জে ৩ জন। তবে ইতিমধ্যে তেঁতুলিয়া উপজেলার ৪ জন,বোদার উপজেলার ১ জন ও দেবীগঞ্জ উপজেলার ২ জন সহ মোট ৭ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তারা তাদের নিজ বাড়িতে আছে।

Facebook Comments
advertisement

Posted ৪:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com