রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পঞ্চগড়ে বাঘের আক্রমনে গরুর মৃত্যু, আতংকে স্থানীয়রা

  |   বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

পঞ্চগড়ে বাঘের আক্রমনে গরুর মৃত্যু, আতংকে স্থানীয়রা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক যুবক গরুকে মাঠে ঘাঁস খাওয়ানো শেষে বাড়ি ফেরার পথে বাঘের হামলার শিকার ।

বুধবার (১৯ আগস্ট) সন্ধায় পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের মুহুরীজোত গ্রামের দক্ষিনে পরিত্যক্ত একটি চা বাগানে এই আক্রমণের শিকার হয় কাউসার নামে এক যুবক। এসময় ঐ যুবক কোন মতে পালিয়ে গেলেও কাছে থাকা প্রায় ৩০ থেকে ৩৫ হাজার টাকা দামের একটি গরুটিকে নিয়ে বাঘটি পালিয়ে যায়। বাঘের আক্রমণে গরুর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহূর্তে আতঙ্কিত হয়ে চাঞ্চল্যতা ছড়িয়ে পড়ে এলাকাজুড়ে।

বাঘের হামলার শিকার কাওছার আলী (২২) নামে ঐ কৃষক পাশের গ্রাম উষাপাড়ার আব্দুল কালামের ছেলে।

কাওছার জানান, বুধবার সন্ধায় আমার গরুটিকে মাঠ থেকে বাড়ি নিয়ে যাওয়ার সময় হঠাৎ বাঘটি জঙ্গল থেকে বের হয়ে গরুটির উপর হামলা চালায়। আমি কোন মতে সেখান থেকে পালিয়ে স্থানীয় লোকজনকে ডাকি।

webnewsdesign.com

স্থানীয়রা এলাকাবাসীরা জানান, আতঙ্ক দীর্ঘদিনের, একাধিকবার অভিযোগ করেও কোন সুরাহা পাইনি। আমাদের গ্রামে মাঝে মধ্যে ভারতীয় বাঘ আসে। বিশেষ করে আমাদের গ্রামটি সীমান্তবর্তী ও এলাকাজুড়ে ঘন বন জঙ্গল থাকায় বাঘ সহজে আসে। আমরা তাই সেই বাগান, সেই বাঘের থাবায় আজ একটি গরু খোয়া গেছে। কৃষকের হাত থেকে ভারতীয় বাঘটি গরুটি কেড়ে নিয়ে বাগানের ভিতর যাওয়ার পরে সেই কৃষক তাৎক্ষণিক নিজেই আতঙ্কে ঘটনাস্থল থেকে পালিয়ে স্থানীয়দের নিয়ে গরুটি উদ্ধারের চেষ্টা করেন কিন্তু এর আগেই বাঘের আক্রমণে গরুটির মৃত্যু হয়ে যায়। স্থানীয়দের দাবি দ্রুত এই বাঘের আতঙ্ক থেকে পরিত্রান চাই।

এদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছান সামাজিক বন বিভাগের কর্মীরা, পঞ্চগড় সদর থানা পুলিশ, স্থানীয় সমাজসেবক জনপ্রতিনিধি ও আশপাশের হাজার হাজার গ্রামবাসী। তাই সন্ধা নামার পর থেকে স্থানীয়দের সহযোগীতা নিয়ে বন বিভাগ বাঘের আক্রমণ থেকে বাঁচতে গ্রামে গ্রামে মাইকিং শুরু করেছে।

পঞ্চগড় সদর উপজেলার বন বিভাগের সদর বিড অফিসার সুলতান মাহমুদ জানান, জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বন বিভাগ কর্তৃক ঐ গ্রামের আশপাশ সহ গ্রামে গ্রামে জরুরী মাইকিং চলছে। আমরা সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি। আর বাঘটিকে আটক করার ব্যবস্থা গ্রহণ করছি। বৃহস্পতিবার (২০ আগস্ট) দিনাজপুর বন বিভাগ থেকে বাঘ শিকারী আনা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আহব্বান
আহব্বান

(92 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com