বুধবার ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বপ্ন পূরণের পথে

পঞ্চগড়-বাংলাবান্ধা প্রস্তাবিত রেলপথ সরেজমিনে রেলমন্ত্রীর পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

পঞ্চগড়-বাংলাবান্ধা প্রস্তাবিত রেলপথ সরেজমিনে রেলমন্ত্রীর পরিদর্শন

শীঘ্রই শুরু হতে যাচ্ছে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেলপথের নির্মাণের কাজ। ৩০ ডিসেম্বর বুধবার দুপুরে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত প্রস্তাবিত রেলপথ সরেজমিন পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন। এর আগে সকালে তিনি জেলা প্রশাসকের সভা কক্ষে অংশীজনদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেলপথ সম্প্রসারণ ও বাস্তবায়ন নিয়ে মতামত ব্যক্ত করেন।

সভায় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান। অন্যানের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রার্ট,পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,প্রকল্প পরিচালক মোঃ জাফর আলী মিয়া, আওয়ামীলীগ নেতা আবু তোয়াবুর রহমান,আব্বাস আলী,তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বক্তব্য রাখেন। এছাড়াও এ সময় প্রশাসনের কর্মকর্তা,রেলের কর্মকর্তা,জনপ্রতিনিধি,জমির মালিক,আওয়ামীলীগের নেতৃ বৃন্দ,সুধী বৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত প্রস্তাবিত রেলপথ যে পথে যাবে রেলপথ মন্ত্রী পরিদর্শন কালে থেমে থেমে এলাকাটি দেখেন, প্রস্তাবিত ম্যাপ ধরে ধরে স্টেশন এলাকা দেখে। করোতয়াসহ বিভিন্ন নদীর উপরে রেল সেতু নির্মান এলাকাও দেখেন। রেলপথ নির্মানে যে বসতবাড়ির ক্ষতি না হয় সেজন্য মন্ত্রী রেলের কর্মকর্তাদের নিদের্শ দেন।

মন্ত্রী বলেন,পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেলপথ সম্প্রসারিত করা হলে,ভারত,নেপাল ও ভুটানের সাথে ব্যবসা-বানিজ্য সম্প্রসারণ সহ বহুমাত্রিক সফলতা অর্জন সম্ভব হবে।

তিনি বলেন, ‘চতুর্দেশীয় ব্যবসা-বাণিজ্যের সুবিধা সম্বলিত বাংলাবান্ধা স্থল বন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হলে ভারত নেপাল ও ভুটানের সঙ্গে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণসহ বহুমাত্রিক সফলতা অর্জন সম্ভব হবে। পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের দাবি ও ভারতের আগ্রহের পরিপ্রেক্ষিতে সরকার পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন সম্প্রসারণের প্রকল্প হাতে নিয়েছে।’

তিনি আরও বলেন, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত ৪৭ কিলোমিটার রেলপথ নির্মান করা হবে। এই ৪৮ কিলোমিটার রেলপথে জগদল,ভজনপুর,তেঁতুলিয়া,তিরনইহাট ও বাংলাবান্ধায় ৫ টি রেল স্টেশন নির্মান করা হবে। পাঁচটি নদীর উপর ৫ টি রেল ব্রীজ ও ১৬ টি কালর্ভাট নির্মান করা হবে। এজন্য প্রার্থমিক পর্যায়ে ২ হাজার ৭ শত কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত প্রস্তাবিত রেলপথ পরিদর্শন কালে মন্ত্রীর সাথে পঞ্চগড় – ১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান,পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন,পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রার্ট,কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন,তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু,মন্ত্রীর ছেলে কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ, সাবেক ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকীসহ আওয়ামীলীগ নেতৃ বৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রেলপথ মন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন আজিজজনগরে ছেলের শ্বশুর মন্ত্রীর বিয়াই কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিনের বাসায় খাওয়া-দাওয়া, সবার সাথে সাক্ষাত করেন।

Facebook Comments
advertisement

Posted ২:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com