বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পর্যটক সেবা দিচ্ছে তেঁতুলিয়া ট্রাভেল

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

পর্যটক সেবা দিচ্ছে তেঁতুলিয়া ট্রাভেল

হেমন্ত-শীত মানেই উত্তরাঞ্চলের হিমালয়কন্যা পঞ্চগড়ে পর্যটনের মৌসুম। দেশের মাটিতে কাছ থেকে বরফে আচ্ছাদিত কাঞ্চনজঙ্ঘা ও হিমালয় পাহাড় দেখতে প্রচুর পরিমানে পর্যটকের সমাগম ঘটে এ পর্যটন শিল্পাঞ্চলে। এ সমাগমিত অনেক পর্যটকদের সেবা দিচ্ছে পর্যটন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান তেঁতুলিয়া ট্রাভেল এন্ড টুরিজম”।

২০১৬ সালে ‘পর্যটন বিকাশে পর্যটকদের সেবায়’ প্রতিপাদ্য পর্যটন সেবা প্রদানকারী এ প্রতিষ্ঠানটি ৫জন শিক্ষিত তরুণ নিয়ে প্রতিষ্ঠা করেন উদ্যোক্তা এস কে দোয়েল। পর্যটকদের কাছে সঠিক তথ্য প্রদান ও নিভৃত সেবায় প্রতিষ্ঠা শুরু থেকেই বেশ সাড়া পেয়েছে প্রতিষ্ঠানটি। এ প্রতিষ্ঠানের অন্যান্য সদস্যরা হলেন মোবারক হোসাইন, আহসান হাবীব, জুলহাস উদ্দিন ও রবিউল ইসলাম রতন।

এ বছর শীত আসার আবহাওয়া অনুকুল থাকায় পরিস্কার আকাশে হিমালয়-কাঞ্চনজঙ্ঘা দেখা দেয়ার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর দেখে প্রতিদিন শতশত পর্যটক ছুটে আসছে হিমালয়কন্যা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এসব পর্যটকদের মধ্যে অনেকেই আসার পূর্বে ট্যুরস অপারেটর তেঁতুলিয়া ট্রাভেল এর কাছ থেকে জেনে নিচ্ছেন বিভিন্ন তথ্যাদি। কোন সময় কাঞ্চনজঙ্ঘা-হিমালয় পর্বত দেখা যায়, আবাসিক হোটেল, খাওয়ার হোটেল, যানবাহন, ট্যুরিস্ট গাইড বিষয়গুলো জেনে নিচ্ছেন তারা। অনেকেই এ প্রতিষ্ঠানের মাধ্যমে প্যাকেজ ট্যুরস এর সেবা নিচ্ছেন।

webnewsdesign.com

এ প্রতিষ্ঠান হতে সদ্য সেবা নেয়া পর্যটকদের মধ্যে রাজশাহীর জিয়াউর রহমান লিটন, চট্টগ্রামের তসলিম হাসান হৃদয়, রাজধানী ঢাকার আব্দুল্লাহ্ মাহমুদ, মৌরি হাসানসহ বেশ কয়েকজন বলেন, ভ্রমণ পিপাসুদের একটি অন্যতম কার্যকর প্রতিষ্ঠান তেতুলিয়া ট্রাভেল এন্ড ট্যুরিজম। ‘তেঁতুলিয়া ট্রাভেল’ এর সেবা বেশ ভালো লেগেছে। যেকোন পর্যটক এখান থেকে বেশ সার্ভিস পাবেন।

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও সাংবাদিক এস কে দোয়েল বলেন, দেশের অন্যতম পর্যটন কেন্দ্র হচ্ছে এখন তেঁতুলিয়া। যেখানে চোখ মেললে অতি কাছ থেকে দেখা যায় আকাশছোঁয়া হিমালয় পর্বত, কাঞ্চনজঙ্ঘা ও দার্জিলিংয়ের মতো অপরূপ সৌন্দর্য। এছাড়া এখানে রয়েছে স্বাধীনতার তীর্থভূমি মুক্তাঞ্চল, চা ও পাথর শিল্প, হাজার বছরের শিল্প সংস্কৃতি, দক্ষিণ এশিয়ার প্রতœতত্ত¡নগরী, দুইশত বছরের ইংরেজ আমলের স্থাপত্য, চারদেশীয় ব্যবসা-বাণিজ্য ও পর্যটনের অপার সম্ভাবনা বাংলাবান্ধা স্থলবন্দর ও ইমিগ্রেশন ব্যবস্থা। এ বন্দর দিয়ে ভারতের বিভিন্ন পর্যটন স্পট, ভুটান ও নেপালের পর্যটন স্পটগুলো ঘুরে আসা যায়। দিন দিন এ অঞ্চল পর্যটনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

পর্যটকদের কি কি সেবা প্রদান করা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে এ উদ্যোক্তা বলেন, আমরা এখন পর্যটকদের এ অঞ্চলের সঠিক তথ্য প্রদান, আবাসিক হোটেল-রেস্টুরেন্ট বুকিং, থাকা-খাওয়া ব্যবস্থা, যানবাহন ব্যবস্থা, ট্যুরিস্ট গাইড প্রদানের মাধ্যমে সেবা প্রদান করে আসছি। বিশেষ করে অনেক সময় পর্যটকরা সঠিক তথ্যদাতার বা ট্যুরিস্ট গাইডের অভাবে এ পর্যটন অঞ্চলের ইতিহাস-ঐতিহ্য, দর্শনীয় স্থানসমূহ সম্পর্কে জানতে পারেন না, সে লক্ষ্যেই পর্যটকদের সেই সেবা দিতেই এই উদ্যোগ।

উত্তরাঞ্চলের পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে এ উদ্যোক্তা রিয়েল আর্টপেপারে উন্নত ছাপায় প্রকাশ করেছেন ’ তেঁতুলিয়া ট্রাভেল’ নামে ট্রাভেল ম্যাগাজিন। পঞ্চগড়ের পর্যটন শিল্পসহ দেশ বিদেশের ভ্রমন গল্প উঠে এসেছে ম্যাগাজিনটিতে।

এ প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ মোবাইল নম্বর-০১৭৫০-১৪০৯১৯

Facebook Comments Box
advertisement

Posted ১১:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com