শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পর্যায়ক্রমের সকল অসহায় মানুষের কাছে ত্রান পৌছানোর ব্যবস্থা করবে সরকার -হুইপ ইকবালুর রহিম

  |   সোমবার, ২৭ এপ্রিল ২০২০

পর্যায়ক্রমের সকল অসহায় মানুষের কাছে ত্রান পৌছানোর ব্যবস্থা করবে সরকার -হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধিঃ


ত্রাণের নামে কোন চাঁদাবাজী করা যাবে না উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, করোনা সংক্রমণের অজুহাতে দিনাজপুরের মানুষের কাছে চাঁদা চাওয়ার বিষয়টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে খাদ্য সংকট হবে না সাফ জানিয়ে দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুত আছে। তিনি বলেন, জনগণের ত্রাণ লাগবে, টাকা লাগবে সরকারকে জানাবেন। প্রয়োজন হলে আমাকে জানাবেন, আমি ব্যবস্থা করবো। কেউ যদি স্ব ইচ্ছায় কিছু দেয় সেটা আলাদা কথা।

২৭ এপ্রিল সোমবার দিনাজপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত করোনা বিষয়ক সাধারণ সচেতনতা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ কার্যক্রম সম্পর্কিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ কথাগুলো বলেন।

করোনারোধে সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, কীভাবে এই ভাইরাস থেকে আমরা মানুষকে মুক্ত রাখতে পারি সেখানে প্রতিদিনই সরকার সকল পদক্ষেপ নেয়া এবং তা প্রচারেরও ব্যবস্থা করে যাচ্ছে। আমাদের সস্বাস্থ্য মন্ত্রণালয় ও সস্বাস্থ্য অধিদপ্তর আইইডিসিআর এই ব্যাপরে যথেষ্ট সতর্ক এবং তারা বিষয়টি নিয়ে গবেষণা করে যাচ্ছে। সেই দিক থেকে দিনাজপুরের মানুষ আমরা এখনও মোটামুটি ভালো আছি। তবে জেলার বাহির থেকে যারা আসছেন, তারা অনেক সময় এর বাহক হয়ে থাকেন। যারা জেলার বাহির থেকে আসছেন তাদের প্রতি আমাদের আহ্বান থাকবে তারা নিজের জন্য, নিজের পরিবারের সকলের নিরাপত্তার জন্য নিজেরা নিরাপত্তা থাকবেন এবং পরিবারের সদস্যদের নিরাপদে রাখবেন। তার মাধ্যমে যাতে পরিবারের সদস্য ও সাধারণ মানুষ কেউ যেন সংক্রামিত না হয়, সেই ব্যাপারে সকলকেই সতর্ক থাকতে হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান এস.এইচ.এম মাগ্ফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস.এম. খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোৎস্না প্রমুখ। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ৮নং শংকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসহাক চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক খ ম আলাওল হাদী।

আলোচনা সভা শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি কর্মহীন মানুষের মাঝে বিতরণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

Facebook Comments
advertisement

Posted ১০:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com