বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পাকিস্তানে খেলতে না গিয়ে সমস্যায় পড়েছেন মুশফিক

  |   রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তানে খেলতে না গিয়ে সমস্যায় পড়েছেন মুশফিক

 

খেলা ডেস্কঃ

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে আগামী ৪ ফেব্রুয়ারি দেশ ছাড়বে টাইগাররা। ম্যাচটি শেষ করে দেশে ফিরতেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসবে জিম্বাবুয়ে। আগামী ১৫ ফেব্রুয়ারি একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি খেলতে ঢাকায় পা রাখবে আফ্রিকার ক্রিকেট খেলুড়ে দেশটি।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে পাকিস্তান সফর থেকে স্বেচ্ছায় বিরতিতে যাওয়া ‌‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহীম খেলবেন কিনা সে প্রশ্ন তুলেন ক্রীড়া সাংবাদিকরা। আসন্ন এই টেস্ট সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর এক বক্তব্যের পরই এ প্রশ্ন উঠেছে।

webnewsdesign.com

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘পাক সফরে ঘোষিত ১৪ সদস্যের টেস্ট দলে তেমন কোনো পরিবর্তন আনা হবে না। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলই এটি।’

এমনটি হয়ে থাকলে জিম্বাবুয়ের বিপক্ষে দেখা যাচ্ছে না পারিবারিক কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়া মুশফিকুর রহীমকে।

তা হলে কি মুশফিক জিম্বাবুয়ে সিরিজে খেলবেন না? এই প্রশ্ন রাখা হয় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কাছে। ‘মুশফিক তো ইনজুরিতে। তাকে ঘরোয়া ক্রিকেটে প্রমাণ দিয়ে জাতীয় দলে ফিরতে হবে।’ জবাব দেন নান্নু।

প্রধান নির্বাচকের এমন উত্তরে বিস্মিত হয়েছেন ক্রীড়া বিশ্লেষকসহ দেশের ক্রিকেটপ্রেমীরা। ১৫ বছর ধরে জাতীয় দলে ধারাবাহিক পারফর্মার মুশফিক। তিনি দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ও উইকেটরক্ষক। তাকে জিম্বাবুয়ে সফরে যুক্ত হতে হলে প্রমাণ দিয়ে আসতে হবে?

অনেকের পাল্টা প্রশ্ন– সাকিব আল হাসান, তামিম ইকবাল যখন জাতীয় দল থেকে ছুটি নিয়ে ফের মাঠে ফিরেছিলেন, তারা কি প্রমাণ দিয়েছিলেন তখন? অবশ্যই নয়; তবে কেন মুশফিকের বেলায় এ নিয়ম মানতে হবে এমন প্রশ্ন ওঠা এখন স্বাভাবিকই বটে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৪ অপরাহ্ণ | রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com