মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফুটপাতের গরম কাপড়ের দোকানে নিম্ন আয়ের মানুষের ভিড়

  |   শনিবার, ২১ ডিসেম্বর ২০১৯

ফুটপাতের গরম কাপড়ের দোকানে নিম্ন আয়ের মানুষের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট:পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা ও হিমালয়ের পাদদেশে অবস্থিত জেলা পঞ্চগড়ে বেড়েই চলেছে শীতের প্রকোপ। শৈত্যপ্রবাহের দাপট এতটাই বেড়েছে যে প্রায় নাজেহাল হয়ে পড়েছে জনজীবন। আর এই শীতে গরম থাকতে জেলার বিভিন্ন এলাকায় পুরানো গরম কাপড়ের দোকানগুলোতে নিম্ন আয়ের মানুষজনদের ভিড় করতে দেখা গেছে।

ফুটপাতে পুরানো কাপড়ের দোকানে কথা হয় রবিউলের সাথে। তিনি জানান, কয়েকদিন ধরে ঠান্ডা অনেকটাই বেড়ে গেছে। নতুন শীতের কাপড় কেনার সামর্থ না থাকায় ছেলে মেয়ের জন্য পুরানো কাপড়ের দোকানে শীতের কাপড় নিতে এসেছি।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে,গত আজ শনিবার(২১ ডিসেম্বর) সকালে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

webnewsdesign.com

এদিকে,শুক্রবার সকাল থেকে, এ জেলায় সূর্যের মুখ দেখা মিলেনি। কনকনে শীতের সঙ্গে হিমালয় কাছে হওয়ায় হিমেল হাওয়া শীতের তীব্রতাকে আরও বাড়িয়ে তুলেছে।

ফলে চরম দুর্ভোগের কবলে পড়েছে সাধারণ মানুষের পাশাপাশি জেলার ছিন্নমূল আর খেটে খাওয়া মানুষজন। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে তাদের। এদিকে ঠাণ্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা।

চলতি মৌসুমে এ পর্যন্ত সরকারি কিংবা বেসরকারি উদ্যোগে যে পরিমাণ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে জানিয়েছেন ভুক্তভোগী মানুষজন।

এবিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান,’আজ সকালে পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে আজ আকাশে কিছুটা সূর্যের আলো দেখা যেতে পারে’।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০২ পূর্বাহ্ণ | শনিবার, ২১ ডিসেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(526 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com